Wednesday 8th of May 2024
Home / আঞ্চলিক কৃষি / ঝালকাঠির রাজাপুরে আউশ  প্রদর্শনীর মাঠদিবস  অনুষ্ঠিত

ঝালকাঠির রাজাপুরে আউশ  প্রদর্শনীর মাঠদিবস  অনুষ্ঠিত

Published at আগস্ট ৮, ২০২৩

নাহিদ বিন রফিক (বরিশাল): ঝালকাঠির রাজাপুরে আউশ প্রদর্শনীর মাঠদিবস  অনুষ্ঠিত হয়েছে। ৫ আগস্ট উপজেলার আবদুল মালেক কলেজ প্রাঙ্গণে উপজেলা কৃলষ অফিসের উদ্যোগে এই মাঠদিবসের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো.  মনিরুল ইসলাম। বিনা ধান-১৯‘র এই মাঠদিবসে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার শাহিদা শারমিন আফরোজ। রাজস্ব খাতের আওতাভূক্ত  এই মাঠদিবসে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত উপপরিচালক ( উদ্যান) মো.  রিয়াজউল্লাহ বাহাদুর।

কৃষি সম্প্রসারণ অফিসার মো.  মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অফিসার মেহেরুন্নেছা পাপড়ি।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আউশসহ অন্যান্য ফসল চাষাবাদের সমস্যাগুলো  চিহ্নিত করে সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা দরকার।  শুধু বৃষ্টির ওপর  নির্ভর না হয়ে সেচ ব্যবস্থাসহ কৃষিকে বিজ্ঞান ও প্রযুক্তি সমৃদ্ধ করতে হবে।

তিনি আরো বলেন, ফসলের স্বল্পজীবনকালীন উন্নত জাত ব্যবহার, সম্মিলিতভাবে চাষাবাদ, সঠিক কর্ম পরিকল্পনা প্রনয়নের মাধ্যমে কৃষিকে লাভজনক করা চাই। অনুষ্ঠান শেষে তিনি আউশের  বিভিন্ন মাঠ  ও আমনের বীজতলা পরিদর্শন করেন।

This post has already been read 663 times!