বারিতে কৃষি যন্ত্রপাতি প্রতিভা অন্বেষণের পুরষ্কার বিতরণ কর্মশালা

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর ফার্ম মেশিনারী এন্ড পোস্টহারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং (এফএমপিই) বিভাগ এর আয়োজনে বৃহস্পতিবার (০৭ মার্চ) বারি’র এফএমপিই বিভাগের সেমিনার কক্ষে কৃষি যন্ত্রপাতি ও লাগসই প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে ফসল উৎপাদন ব্যবস্থাকে অধিকতর লাভজনক করা (এফএমডি) প্রকল্প এর আওতায় কৃষি যন্ত্রপাতি প্রতিভা অন্বেষণের পুরষ্কার বিতরণ কর্মশালা এবং নব নির্মিত এফএমপিই ল্যাব বিল্ডিং উদ্বোধন অনুষ্ঠিত  হয়েছে।

পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. তারিকুল ইসলাম। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বারির সাবেক মহাপরিচালক ড. এম এ মাজেদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. নজরুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. আবু হেনা ছরোয়ার জাহান, পরিচালক (মহাপরিচালক মহোদয়ের দপ্তর) ড. এম এম কামরুজ্জামান এবং পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. মো. মতিয়ার রহমান। এছাড়াও বারি’র বিভিন্ন বিভাগ/কেন্দ্রের সিনিয়র বিজ্ঞানীবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত কর্মশালায় স্বাগত বক্তব্য এবং মূল প্রবন্ধ উপস্থাপনা করেন মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (এফএমপিই বিভাগ) ও প্রকল্প পরিচালক এফএমডি প্রকল্প ড. মো. নূরুল আমিন। উক্ত কর্মশালায় প্রতিভা অন্বেষনের মাধ্যমে মোট সাত জন প্রতিযোগীতাকে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ এরশাদুল হক।

উক্ত গবেষণা কার্যক্রম সম্পাদিত হয় “কৃষি যন্ত্রপাতি ও লাগসই প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে ফসল উৎপাদন ব্যবস্থাকে অধিকতর লাভজনক করা (এফএমডি)” শীর্ষক প্রকল্প এর আওতায়।

This post has already been read 825 times!

Check Also

বারিতে সনাক্তকরণ, অগ্রাধিকার এবং প্রমাণিত প্রযুক্তি নির্বাচন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর বীজ প্রযুক্তি বিভাগ এর আয়োজনে আজ মঙ্গলবার …