Friday 24th of May 2024
Home / Event News / দক্ষিণ এশিয়ার বৃহত্তম মিলিং প্রযুক্তি প্রদর্শনী ও সম্মেলন “গ্রেইনটেক বাংলাদেশ-২০২৪” এর শুরু আগামীকাল

দক্ষিণ এশিয়ার বৃহত্তম মিলিং প্রযুক্তি প্রদর্শনী ও সম্মেলন “গ্রেইনটেক বাংলাদেশ-২০২৪” এর শুরু আগামীকাল

Published at এপ্রিল ২৪, ২০২৪

বিগত ১৫ বছরের ধারাবাহিকতায় আবারও বাংলাদেশের রাজধানী ঢাকায় শুরু হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার বৃহত্তম মিলিং প্রযুক্তি প্রদর্শনী “গ্রেইনটেক বাংলাদেশ-২০২৪। এ বছর অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্রেইনটেক বাংলাদেশ-এর ১২তম আসর। “গ্রেইনটেক বাংলাদেশ- ২০২৪”,র একই সাথে অনুষ্ঠিত হচ্ছে “এগ্রোটেক বাংলাদেশ-২০২৪” এবং “ফুডটেক ঢাকা এক্সপো-২০২৪”।

পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) এবং লিমরা এক্সিবিউশন্স যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করছে। আগামী এপ্রিল ২৫ থেকে ২৭, ২০২৪, ৩ দিন পর্যন্তু এই 12তম আন্তর্জাতিক গ্রেনটেক বাংলাদেশ-2024 ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (ICCB), কুড়িল, ঢাকা, বাংলাদেশ-এ অনুষ্ঠিত হবে। সময়: প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ০৭ টা।

এপ্রিল ২৫, ২০২৪ তারিখে সকাল ১১টায় প্রদর্শনী উদবোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোহাম্মদ তাজুল ইসলাম, এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ আব্দুল ওয়াদুদ, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সিনিয়র সচিব মোসাম্মৎ হামিদা বেগম। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জনাব মোঃ খুরশীদ ইকবাল রেজভী, মহাপরিচালক (অতিরিক্ত সচিব), পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া।

এ প্রদর্শনীতে রাইস মিল, ফিড মিল, অয়েল মিল, ডাল মিল, ফ্লাওয়ার মিল মেশিনারি, ফুড অ্যান্ড বেভারেজ প্রসেসিং অ্যান্ড প্যাকিং মেশিনারি, এগ্রো মেশিনারি, পাওয়ার টিলার, হারভেস্টার, কালার সর্টার, ইঙ্কজেট প্রিন্টার, উপকরণ, রাসায়নিক, সাইলোর উপর বিশেষ ফোকাস করা হয়েছে। এখানে আরো রয়েছে  বয়লার, পার-বয়লিং ইক্যুপমেন্ট, ড্রায়ার, কুলার, চিলার, ফিড পিলেট, আনুষাঙ্গিক, বেকারি মেশিনারি, পানি প্রযুক্তি, পরিমাপ সরঞ্জাম, ল্যাব সরঞ্জাম, হার্ডওয়্যার এবং টুলস সরঞ্জাম, ইন্ডাস্ট্রিয়াল স্টিল স্ট্রাকচার  ইক্যুপমেন্ট প্রভৃতি।

এই প্রদর্শনীতে বাংলাদেশ, তুরস্ক, থাইল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, ইতালি, স্পেন, ভিয়েতনাম, কোরিয়া, কানাডা, ইন্দোনেশিয়া, পাকিস্তান, সিঙ্গাপুর, জাপান, চীন, ভারতসহ ২২টি দেশের ৩৫০টি কোম্পানি এবং তাদের নির্বাচিত এজেন্টরা তাদের পণ্য ও প্রযুক্তি  প্রদর্শন করছে।

“গ্রেইন ফিড এন্ড মিলিং ম্যাগাজিন”এই প্রদর্শনীর মিডিয়াপার্টনার।

প্রদর্শনীর বিশেষ আকর্ষণঃ

* শত শত দেশী এবং বিদেশী সংস্থার প্রতিনিধিদের সাথে সরাসরি কথা বলার সুযোগ

* রাইস মিল, ফিড মিল, ফ্লাওয়ার মিল, অয়েল মিল এবং ডাল মিলের প্রযুক্তিগত সেমিনার

* বৃহৎ শিল্প স্থাপনের ওপর সেমিনার

* রাইস মিল, ফিড মিল, ফ্লাওয়ার মিল, অয়েল মিল এবং ডাল মিলের স্বল্প খরচে ব্যবস্থাপনার উপর বিশেষ সেমিনার

* নতুন উদ্যোক্তাদের জন্য ব্যাংক ঋণের সুযোগ

* প্রসেসিং, প্যাকেজিং এবং লেবেলিংয়ের উন্নত প্রযুক্তি সম্পর্কে জ্ঞান সংগ্রহ করুন

* রোবোটিক্স পদ্ধতিতে মিল ব্যবস্থাপনা পরামর্শ

বাংলাদেশ একটি কৃষিপ্রধান দেশ। বাংলাদেশের কৃষিতে নতুন নতুন প্রযুক্তির ব্যবহার হচ্ছে। কৃষির উৎপাদন বাড়াতে, খরচ কমাতে কৃষি-প্রযুক্তির ব্যবহার এখন বিশ্বব্যাপী  গৃহীত প্রশংসিত। তাই বাংলাদেশের কৃষিতে প্রযুক্তির ব্যবহার অনস্বীকার্য। কৃষি প্রযুক্তির আন্তর্জাতিক মেলা বা প্রদর্শনী একই ছাদের নিচে উন্নত-বিশ্বের সর্বশেষ সর্বাধুনিক প্রযুক্তির মিলনক্ষেত্র। যেখানে নিজের চোখে, নিজের হাতের স্পর্শে একজন উদ্যোক্তা, একজন বিক্রেতা, একজন ক্রেতা একই সঙ্গে সেই সর্বাধুনিক প্রযুক্তি যাচাই-বাছাই করতে পারেন। তাই বাংলাদেশে কৃষি প্রযুক্তির নিয়মিত আন্তর্জাতিক মেলা বা প্রদর্শনী করা এখন সময়ের দাবি। বাণিজ্য মেলা ও প্রদর্শনীর ভূমিকা ভবিষ্যতে আরো গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হবে বলে আয়োজকদের ধারণা।

আরো তথ্যের জন্য অনুগ্রহ করে পরিদর্শন করুন Www.Limraexpo.Com

Limra Trade Fairs & Exhibitions Pvt. Ltd.
House-08 (1st Floor) Road-08, Block-A, Nobodoy Housing Housing Society, Mohammadpur, Dhaka-1207, Bangladesh.
Phone: + 8802-9121405, Cell & WhatsApp: +88 01619-001919
WeChat: sanowar_2000, Skype: sanowar97, E-mail: info@limraexpo.com, Web: www.limraexpo.com

This post has already been read 566 times!