Wednesday 22nd of May 2024
Home / আঞ্চলিক কৃষি / বারিতে সার্ক অঞ্চলে ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচার টেকনোলজিস বিষয়ক সমাপনী কর্মশালা

বারিতে সার্ক অঞ্চলে ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচার টেকনোলজিস বিষয়ক সমাপনী কর্মশালা

Published at এপ্রিল ২৪, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)- এ সার্ক এগ্রিকালচার সেন্টার এর আয়োজনে বুধবার (২৪ এপ্রিল) ইনস্টিটিউটের সেমিনার কক্ষে “সার্ক অঞ্চলে ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচার টেকনোলজিস বিষয়ক” সমাপনী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাহী চেয়ারম্যান, বাংলাদশে কৃষি গবষেণা কাউন্সিল ড. শেখ মোহাম্মদ বখতিয়ার। এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার; পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. তারিকুল ইসলাম; পরিচালক সার্ক এগ্রিকালচার সেন্টার ড. মো. হারুনুর রশীদ এবং রিসার্চ কো-অর্ডিনেটর, আইএফপিআরআই-এসএআর, ড. মমতা প্রধান। পরে অনুষ্ঠানে সনদ ও উপহার বিতরণ করা হয়। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম;  পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. আবু হেনা ছরোয়ার জাহান; পরিচালক (মহাপরিচালক মহোদয়ের দপ্তর) ড. এম এম কামরুজ্জামান; পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. মুন্সী রাশীদ আহমদ; পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. মো. মতিয়ার রহমান এবং বারি’র বিভিন্ন বিভাগ/কেন্দ্রের সিনিয়র বিজ্ঞানীবৃন্দ। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপনে ছিলেন মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (সরেজমি গবেষণা বিভাগ) ড. মো. মাজহারুল আনোয়ার। অনুষ্ঠানটি সঞ্চালন করেন ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা (সরেজমি গবেষণা বিভাগ) ড. তাসলিমা জাহান।

পরে প্রতিনিধি দল বারি’র বিভিন্ন গবেষণাগার ও গবেষণা মাঠ পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন। উল্লেখ্য উক্ত কর্মশালা গত ২২ এপ্রিল হতে ব্র্যাক সিডিএম, গাজীপুরে শুরু হয়।

This post has already been read 284 times!