Tuesday 30th of April 2024
Home / আঞ্চলিক কৃষি / মিশিগান স্টেট ইউনিভার্সিটি প্রতিনিধি দলের বারি পরিদর্শন

মিশিগান স্টেট ইউনিভার্সিটি প্রতিনিধি দলের বারি পরিদর্শন

Published at এপ্রিল ১৭, ২০২৪

গাজীপুর সংবাদদাতা: মিশিগান স্টেট ইউনিভার্সিটি (MSU) প্রতিনিধি দল বুধবার (১৭ এপ্রিল) বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন।

মিশিগান স্টেট ইউনিভার্সিটি প্রতিনিধি দলটি বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মত বিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার| এসময় উপস্থিত ছিলেন পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. তারিকুল ইসলাম; পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম; পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ; মিশিগান স্টেট ইউনিভার্সিটি এর ডিরেক্টর অফ এগ্রিবায়োরিসার্চ এবং সিনিয়র অ্যাসোসিয়েট ডিন ফর রিসার্চ, ড. জর্জ স্মিথ; মিশিগান স্টেট ইউনিভার্সিটি এর পরিচালক (ন্যাচারাল রিসোর্স) ড. করিম মেরাদিয়া এবং বারি’র বিভিন্ন বিভাগ/কেন্দ্রের সিনিয়র বিজ্ঞানীবৃন্দ। এই পরিদর্শনের উদ্দেশ্য ছিল জলবায়ু পরিবর্তনের মোকাবেলায় ভবিষ্যতের পারস্পরিক সহযোগিতার সম্ভাবনা নিয়ে আলোচনা করা।

পরে প্রতিনিধি দল বারি’র বিভিন্ন গবেষণাগার ও গবেষণা মাঠ পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

This post has already been read 250 times!