Thursday 9th of May 2024
Home / আঞ্চলিক কৃষি / বারি’তে এফএমডি প্রকল্পের মধ্যবর্তী কর্মশালা অনুষ্ঠিত

বারি’তে এফএমডি প্রকল্পের মধ্যবর্তী কর্মশালা অনুষ্ঠিত

Published at জুন ২৩, ২০২৩

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর ফার্ম মেশিনারী এন্ড পোস্টহারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং (এফএমপিই) বিভাগের উদ্যোগে “কৃষি যন্ত্রপাতি ও লাগসই প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে ফসল উৎপাদন ব্যবস্থাকে অধিকতর লাভজনক করা (এফএমডিপি)” প্রকল্পের মধ্যবর্তী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (২৩ জুন) ইনস্টিটিউটের এফএমপিই বিভাগের সেমিনার রুমে অনুষ্ঠিত হয়েছে।

বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয় এর সম্প্রসারণ অনুবিভাগের অতিরিক্ত সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলোয়ার আহমদ চৌধুরী এবং কৃষি মন্ত্রণালেয় উপসচিব (গবেষণা) মুহাম্মদ মাসুম বিল্লাহ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পরিচালক (উদ্যানতত্ত্ব) ড. গোবিন্দ চন্দ্র বিশ্বাস, পরিচালক (তৈলবীজ) ড. মো. তারিকুল ইসলাম এবং পরিচালক (ডাল গবেষণা) ড. মহি উদ্দীন।

প্রকল্পের কার্যক্রমের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন এফএমডিপি প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. নূরুল আমিন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয় উক্ত প্রকল্পের অর্থায়ন করেছে। অনুষ্ঠানে বিএআরসি, ব্রি, বশেমুরকৃবি, ডিএই, এলএসপি, কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক এবং কৃষক প্রতিনিধি অংশগ্রহণ করেন।

This post has already been read 854 times!