Friday 26th of April 2024
Home / আঞ্চলিক কৃষি / নাজিরপুরের কৃষককে কম্বাইন্ড হারভেস্টার দিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

নাজিরপুরের কৃষককে কম্বাইন্ড হারভেস্টার দিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

Published at এপ্রিল ২৪, ২০২০

নাহিদ বিন রফিক (বরিশাল): সরকারি উন্নয়ন সহায়তায় শুক্রবার (২৫ এপ্রিল) পিরোজপুরের নাজিরপুর উপজেলা পরিষদ চত্বরে একজন কৃষকের হাতে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

এ সময় তিনি বলেন, ফসল উৎপাদনের পাশাপাশি এর পণ্য বিপণন ও পরিবহনের কাজে সরকারের সব ধরনের সহযোগিতা অব্যাহত আছে। দেশে লকডাউন চললেও কৃষি শ্রমিক আসা-যাওয়ায় কোনো বাঁধা নেই। ধান কাটায় কৃষকদের যেন সমস্যা না হয়, তাই বিকল্প শ্রমিকের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, করোনা পরবর্তীতে সারা দুনিয়ায় দুর্ভিক্ষের আশঙ্কা রয়েছে। তাই অন্তঃত আহারের জন্য আমাদের যা দরকার অর্থাৎ ধানসহ অন্যান্য ফসল, মাছ, মাংস, দুধ এবং ডিমের আশানুরূপ উৎপাদন নিশ্চিত করতে হবে। বাংলাদেশের একজন মানুষও যেন না খেয়ে না থাকে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) উপপরিচালক আবু হেনা মো. জাফর, উপজেলা চেয়ারম্যান বাবু অমূল্য রঞ্জন হালদার, উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়েদুর রহমান, উপজেলা কৃষি অফিসার দ্বিগবিজয় হাজরা প্রমুখ।

উল্লেখ্য, কৃষক টিপু সুলতানের হাতে বিতরণকৃত এ আধুনিক কৃষি যন্ত্রপাতিটির বাজার মূল্য ২০ লাখ ৫০ হাজার টাকা। তবে কৃষকের কাছ থেকে নেওয়া হয়েছে ১০ লাখ ২৫ হাজার টাকা। বাকি অর্থ সরকারিভাবে ব্যয় নির্বাহ করা হয়।

This post has already been read 2921 times!