Monday 29th of April 2024
Home / আঞ্চলিক কৃষি / ডিএই বরিশাল অঞ্চলের কর্মকর্তাদের সাথে যুগ্ম সচিবের মতবিনিময়

ডিএই বরিশাল অঞ্চলের কর্মকর্তাদের সাথে যুগ্ম সচিবের মতবিনিময়

Published at ডিসেম্বর ২, ২০২০

নাহিদ বিন রফিক (বরিশাল): ডিএই বরিশাল অঞ্চল ও জেলার কর্মকর্তাদের সাথে কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিবের মতবিনিময় সভা বুধবার (২ ডিসেম্বর) বরিশাল নগরীর খামারবাড়িতে অনুষ্ঠিত হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (আই. সি.) মোসা. তাজকেরা খাতুন।

তিনি বলেন, দেশ স্বাধীনের আগে আমাদের লোকসংখ্যা ছিল প্রায় ৭ কোটি। তখন খাবারের অভাব ছিল। এখন জনসংখ্যা কয়েকগুণ হলেও কোনো মানুষ না খেয়ে নাই। কৃষির উন্নত প্রযুক্তি উদ্ভাবন এবং তা কৃষকের দোড়গোড়ায় পৌঁছে দেওয়ার কারণেই আজকাল কম জমিতে অধিক উৎপাদন হচ্ছে। আর এ অভূতপূর্ব সফলতা আপনাদের জন্যই হয়েছে। যে কারণে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

অতিরিক্ত পরিচালক মো. আফতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিএই’র পরিচালক (প্রশিক্ষণ) আহমেদ আলী চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের (এটিআই) অধ্যক্ষ গোলাম মো. ইদ্রিস, ডিএই বরিশালের উপপরিচালক তাওফিকুল আলম, বরিশাল-ঝালকাঠি-ভোলা-পটুয়াখালী-বরগুনা-মাদারীপুর-শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের পরিচালক মো. জাহিদুল আলম, ঝালকাঠির উপপরিচালক মো. ফজলুল হক, পটুয়াখালীর উপপরিচালক হৃদয়েশ্বর দত্ত, বরগুনার উপপরিচালক আব্দুল অদুদ খান, পিরোজপুরের জেলা প্রশিক্ষণ অফিসার বিভাস চন্দ্র সাহা প্রমুখ।

অনুষ্ঠানে ডিএই’র ১২ জন ঊর্ধ্বতন কর্মকর্তা অংশগ্রহণ করেন। এর আগে প্রধান অতিথি খামারবাড়ির চত্বরে একটি কাজুবাদাম এবং একটি আমগাছের চারা রোপণ করেন।

This post has already been read 1953 times!