Friday 26th of April 2024
Home / পোলট্রি / ইয়ন গ্রুপের দ্বিতীয় ব্রিডার ফার্মের যাত্রা শুরু

ইয়ন গ্রুপের দ্বিতীয় ব্রিডার ফার্মের যাত্রা শুরু

Published at জানুয়ারি ১৮, ২০১৮

সর্বোচ্চ গুণগতমান ও সেবার প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু করেছে ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর ২য় পোল্ট্রি ব্রিডার ফার্ম “এডভান্স পোল্ট্রি ব্রিডারস লিঃ”। সম্প্রতি উত্তরবঙ্গের বগুড়া জেলায় এই ব্রিডার ফার্মের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়। গত ১৪ই জানুয়ারী ২০১৮ ইং ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর সম্মানিত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদ দৌলা এই ব্রিডার ফার্মটির উদ্ধোধন করেন। ব্রিডার ফার্মের কার্যক্রম অত্যন্ত দ্রুততার সাথে সম্পন্ন হওয়ায় তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক আশাবাদ ব্যক্ত করেন, এই পোল্ট্রি ব্রিডার ফার্মের কার্যক্রম শুরুর মাধ্যমে এদেশের পোল্ট্রি ইন্ডাস্ট্রি সমৃদ্ধ হওয়ার পাশাপাশি এদেশের জনসাধারণের আমিষের ঘাটতি পূরনে সহায়ক হবে। সর্বোপরি দেশের প্রাণীজ খাত স্বয়ং-সম্পূর্ন হওয়ার পাশাপাশি দেশের অর্থনীতি হবে সমৃদ্ধ। তিনি সকলকে নিষ্ঠা ও সততার সাথে কাজ করার জন্য পরামর্শ প্রদান করেন।

ইয়ন এডভান্স পোল্ট্রি ব্রিডার ফার্মের ডিজিএম মোঃ বেলায়েত হোসেন জানান, অত্যাধুনিক পদ্ধতিতে তৈরী full control শেডে পালনকৃত IR প্যারেন্টস এর উৎপাদিত সুস্থ্য সবল ১ দিন বয়সী ব্রয়লার বাচ্চা নির্দিষ্ট সময়ে সঠিক growth নিশ্চিত করবে ইনশাল্লাহ । খামারীদরে গুনগত মান সম্মত ১ দিন বয়সী ব্রয়লার বাচ্চার চাহিদা পুরন করতে ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ তার Breeder Farm এর ২য় unit চালু করলো বগুড়াতে, এর ফলে দেশব্যাপী ইয়ন গ্রুপের ১ দিন বয়সী ব্রয়লার বাচ্চার যে বিপুল চাহিদা তা পূরণ করা সম্ভব হবে।

এই সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর সম্মানিত ভাইস চেয়ারম্যান মেজর এ বি এ মেসবাহ্ উদ দৌলা, নির্বাহী পরিচালক এ বি এ সাহিদ উদ দৌলা, জেনারেল ম্যানেজার (ফিড, ফিস ও পোল্ট্রি ফার্ম) মোঃ হাসান মাহমুদ, ডিজিএম (এডভান্স পোল্ট্রি ব্রিডারস লিঃ) মোঃ বেলায়েত হোসেন, ডিজিএম (পিপিডি) আশুতোষ মন্ডল সহ ইয়ন গ্রুপের বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, দেশের অন্যতম প্রধান এগ্রোবেইজড প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ জামালপুর জেলায় প্রথম পোল্ট্রি ব্রিডার ফার্ম প্রতিষ্ঠা করে। এরই ধারাবাহিকতায় বগুড়ায় ২য় পোল্ট্রি ব্রিডার ফার্ম প্রতিষ্ঠা করা হয়। পরবর্তীতে দেশের দক্ষিণ অঞ্চলে ৩য় “পোল্ট্রি ব্রিডার ফার্ম” প্রতিষ্ঠার জন্য প্রয়োজনীয় কার্যক্রম শীঘ্রই শুরু হবে বলে জেনারেল ম্যানেজার (ফিড, ফিস ও পোল্ট্রি ফার্ম) মো. হাসান মাহমুদ সবাইকে অবগত করেন।

This post has already been read 4529 times!