পোলট্রিতে এইচএস কোড সংক্রান্ত জটিলতা শীঘ্রই নিরসনের আশ্বাস ডিএলএস ডিজি’র

শনিবার (১৪ জানুয়ারি) রাজধানীতে ওয়াল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন- বাংলাদেশ শাখা (ওয়াপসা-বিবি) আয়োজিত বার্ষিক সাধারণ সভায় বার্ষিক সাধারন সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন প্রাণিসম্পদ অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদার।

নিজস্ব প্রতিবেদক: পোলট্রি সেক্টরে বিদ্যমান এইচএস কোড সংক্রান্ত জটিলতা শীঘ্রই নিরসনের আশ্বাস দিয়েছেন প্রাণিসম্পদ অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদার। তিনি জানান, এইচএস কোডের জটিলতাসহ চট্টগ্রাম কাস্টম হাউসের সাথে যে ধরনের জটিলতা দেখা দিয়েছে তা নিরসনে জাতীয় রাজস্ব বোর্ডের সাথে একটি সভা আয়োজনের আশ্বাস দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব ড. নাহিদ রশীদ।

শনিবার (১৪ জানুয়ারি) রাজধানীতে ওয়াল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন- বাংলাদেশ শাখা (ওয়াপসা-বিবি) আয়োজিত বার্ষিক সাধারণ সভায় বার্ষিক সাধারন সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য দেন। বিগত কয়েক বছরে দেশের পোলট্রি সেক্টর অনেক দূর এগিয়েছে মন্তব্য করে ডিএলএস ডিজি পোলট্রিজাত পণ্য রপ্তানি শুরুর ব্যাপারে আশাবাদ ব্যাক্ত করেন। অধিদপ্তরের পক্ষ থেকে এ ব্যাপারে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন, এ সময় তিনি।

উপজেলা পর্যায়ে প্রাণিসম্পদ অফিস থেকে পোলট্রি খামারিদের ঠিকমতো সহযোগিতা না পাওয়ার ব্যাপারে একজন পোলট্রি উদ্যোক্তার প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের জনবল বৃদ্ধি করা হয়েছে। শুধু গবাদি পশুর চিকিৎসা নয় বরং পোল্ট্রিসহ অন্যান্য পাখি এবং পশুর চিকিৎসাও দিচ্ছে প্রাণিসম্পদ অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মীরা। স্থানীয় পর্যায়ে প্রাণিসম্পদ অধিদপ্তর আয়োজিত সমন্বয় সভায় স্টেকহোল্ডারদেরও সমৃপ্ত করা হয়েছে বলে জনান ডা. তালুকদার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওয়াপসা-বিবি সভাপতি মসিউর রহমান, সাধারণ সম্পাদক মো. মাহাবুব হাসান, কোষাধ্যক্ষ ডা. বিপ্লব কুমার প্রামানিক প্রমুখ।

ওয়াপসা-বিবি’র প্রায় দুই শত সদস্য বসুন্ধরা মডেল টাউনে অবস্থিত নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরি, প্রফেসর ড. মো. শওকত আলী, ড. নাথু রাম সরকার, ড. মো. গিয়াস উদ্দীন, ওয়াপসা-বিবি’র সহ-সভাপতি প্রফেসর ড. মো. বজলুর রহমান মোল্ল্যা ও জাহিদুল ইসলাম, সহ-সাধারন সম্পাদক মো. ফয়জুর রহমান (ফয়েজ), নির্বাহী সদস্য ড. এবিএম খালেদুজ্জামান, মো. আসাদুজ্জামান মেজবাহ, ড. মো. আল আমীন ও শাহ ফাহাদ হাবীব, সাবেক সাধারন সম্পাদক ডা. আলী ইমাম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডা. বিশ্বজিৎ রায়।

উল্লেখ্য, ওয়াপসা-বিবি’র প্রায় দুই শত সদস্য বসুন্ধরা মডেল টাউনে অবস্থিত নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরি, প্রফেসর ড. মো. শওকত আলী, ড. নাথু রাম সরকার, ড. মো. গিয়াস উদ্দীন, ওয়াপসা-বিবি’র সহ-সভাপতি প্রফেসর ড. মো. বজলুর রহমান মোল্ল্যা ও জাহিদুল ইসলাম, সহ-সাধারন সম্পাদক মো. ফয়জুর রহমান (ফয়েজ), নির্বাহী সদস্য ড. এবিএম খালেদুজ্জামান, মো. আসাদুজ্জামান মেজবাহ, ড. মো. আল আমীন ও শাহ ফাহাদ হাবীব, সাবেক সাধারন সম্পাদক ডা. আলী ইমাম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডা. বিশ্বজিৎ রায়।

This post has already been read 1677 times!

Check Also

পোল্ট্রির গুপ্তঘাতক নিয়ন্ত্রণে এসিআই নিয়ে এসেছে No-IBH Liq

এগ্রিনিউজ২৪.কম: এসিআই এনিমেল হেলথ সব সময় নিত্য নতুন পণ্য নিয়ে অগ্রণী ভূমিকা পালন করে। এরই …