Saturday 27th of April 2024
Home / পোলট্রি / পোল্ট্রির গুপ্তঘাতক নিয়ন্ত্রণে এসিআই নিয়ে এসেছে No-IBH Liq

পোল্ট্রির গুপ্তঘাতক নিয়ন্ত্রণে এসিআই নিয়ে এসেছে No-IBH Liq

Published at জানুয়ারি ২৪, ২০২৪

এগ্রিনিউজ২৪.কম: এসিআই এনিমেল হেলথ সব সময় নিত্য নতুন পণ্য নিয়ে অগ্রণী ভূমিকা পালন করে। এরই ধারাবাহিকতায় এবার পোল্ট্রি শিল্পের গুপ্তঘাতক আইবিএইচ রোগ নিয়ন্ত্রণে এসিআই নিয়ে এসেছে বিভিন্ন উপাদানের সুষম মিশ্রণে তৈরী No-IBH Liq, যা উক্ত রোগের  প্রতিকার ও সহায়ক চিকিতসায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এসিআই এনিমেল হেলথ এর উদ্যোগে আয়োজিত জনসচেতনতামূলক ক্যাম্পেইন No-IBH Liq দিবস পালন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। আজ (বুধবার, ২৪ জানুয়ারি) দেশের রেজিস্টার্ড ভেটেরিনারি চিকিৎসক, কন্সাল্ট্যান্ট ও পোল্ট্রি খামারিদের নিয়ে একযোগে উৎসব মুখর পরিবেশে দিবসটি পালন করে এসিআই। অনুষ্ঠানে বক্তাগণ No-IBH Liq এ বিদ্যমান উপাদান দিয়ে, ব্যবহার, উপকারিতা, প্রয়োগবিধি ইত্যাদি সম্পর্কে বিশদ ব্যাখ্যা করেন।

বক্তাগণ বলেন, পোল্ট্রিতে ইনক্লুশন বডি হেপাটাইটিস রোগ (আইবিএইচ) এর কারণে সারাদেশে বিশেষ করে ব্রয়লার খামারীরা আর্থিকভাবে ভীষণ ক্ষতিগ্রস্ত হচ্ছেন। দেশে এতদিন কোন অনুমোদিত ভ্যাকসিন ও প্রতিকারের কোন সুব্যবস্থাও ছিল না।

ক্যাম্পেইনে এসিআই এনিমেল হেলথ এর হেড অব বিজনেস ডা. মোহাম্মদ আমজাদ হোসেন, ডা. মঈনুল ইসলাম (বিজনেস ডিরেক্টর, ভ্যাকসিন), ন্যাশনাল সেলস ম্যানেজার ডা. মোহাম্মদ ফয়সাল ফেরদৌস, মার্কেটিং ম্যানেজার ডা আতিকুর রহমান সহ সারাদেশে কোম্পানির সেলস্ টিমের প্রায় ৬০০ জন কর্মকর্তা আজকের এই ক্যাম্পেইন এ অংশগ্রহণ করেন।

আইবিএইচ এর এই মহামারির সময়ে এসিআই এনিমেল হেলথ এর যুগোপযোগী ও সাশ্রয়ী মূল্যে সমাধান পেয়ে ভেটেরিনারী  চিকিৎসক ও খামারিরা অত্যন্ত খুশি হন -দাবী করেছে এসিআই।

This post has already been read 1798 times!