Tuesday 18th of June 2024
Home / পোলট্রি / ঋণের ফাঁদে মুরগি ব্যবসায়ীর আত্মহত্যা

ঋণের ফাঁদে মুরগি ব্যবসায়ীর আত্মহত্যা

Published at এপ্রিল ৭, ২০২৩

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: চট্টগ্রামের মীরসরাইয়ে ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে গলায় ফাঁস দিয়ে নাদেরুজ্জামান (৫৮) নামের এক মুরগি ব্যবসায়ীর আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাতে এ ঘটনা ঘটে। এর আগে, তিনি নিজের জন্য কাফনের কাপড় ও স্ত্রীর জন্য সাদা কাপড় কিনে রেখে গেছেন। চিরকুটে লিখে গেছেন আত্মহত্যার কারণ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নাদেরুজ্জামান উপজেলার মিঠাছড়া বাজারের একজন ব্যবসায়ী। তার একটি মুরগির খামার ও মুদি দোকান রয়েছে। এক ছেলে দুই মেয়ে ও স্ত্রী নিয়ে তার সংসার। বড় ছেলে বিদেশে থাকেন। মিঠাছড়া বাজারের পাশে বাসা ভাড়া নিয়ে থাকতেন।

সম্প্রতি ব্যবসা চালাতে গিয়ে বিভিন্ন সংস্থা থেকে প্রায় ৮০ লাখ টাকার ঋণ নেন। এতে সপ্তাহে তার সাত লাখ টাকা কিস্তি পরিশোধ করতে হতো। ঋণের টাকা পরিশোধের ব্যর্থ হয়ে বৃহস্পতিবার রাতে চিরকুট লিখে আত্মহত্যা করেছেন। চিরকুটে মৃত্যুর জন্য কেও দায়ী নয় বলেও উল্লেখ করেন তিনি।

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সঞ্জয় কুমার সাহা বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে খবর পেয়ে এক ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) মর্গে পাঠানো হয়েছে।’

This post has already been read 4497 times!