Sunday 28th of April 2024
Home / মৎস্য / খুলনায় ১১ মৎস্য চাষি ও রপ্তানিকারক পুরস্কৃত

খুলনায় ১১ মৎস্য চাষি ও রপ্তানিকারক পুরস্কৃত

Published at জুলাই ২৯, ২০১৮

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : খুলনায় তিন দিনব্যাপী  মৎস্য মেলার সমাপ্তির দিনে ১১ মৎস্য চাষি ও রপ্তানিকারকে পুরস্কৃত করা হয়েছে । মৎস্য চাষে অবদানের জন্য ৬ জন সফল মৎস্য চাষি এবং ৫ জন সফল মৎস্য পণ্য রপ্তানিকারককে ক্রেস্ট ও সনদপত্র বিতরণের মাধ্যমে তাদের পুরস্কৃত করা হয় হয়েছে। শনিবার (২৮জুলাই) নগরীর গল্লামারীস্থ মৎস্য বীজ উৎপাদন খামারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত তিন দিনব্যাপী মৎস্য মেলার সমাপনী অনুষ্ঠানে এ পুরস্কার বিতরণ করা হয়। একই সঙ্গে মেলায় অংশ নেওয়া স্টল প্রতিনিধিদের মাঝেও পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুহাম্মদ মিজানুর রহমান এমপি। অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) মো. মনিরুজ্জামান সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৎস্য অধিদপ্তর খুলনা বিভাগীয় উপ-পরিচালক রণজিৎ কুমার পাল এবং খুলনা বিএফএফইএ ভাইস প্রেসিডেন্ট সেখ মো. আব্দুল বাকী। স্বাগত বক্তৃতা করেন জেলা মৎস্য কর্মকর্তা মো. আবু ছাইদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পাইকগাছা বিএফআরআই এর উপ-পরিচালক নিলুফার বেগম, মৎস্যজীবী সমিতির সভাপতি নূর মোহাম্মদ শিকদার এবং চিংড়ি চাষি মো. আব্দুল গফুর খান।

অনুষ্ঠানে মাছ চাষে অবদানের জন্য ৬ জন সফল মৎস্য চাষি ও ৫ জন সফল মৎস্য পণ্য রপ্তানিকারককে ক্রেস্ট ও সনদপত্র এবং মৎস্য মেলায় বিজয়ী স্টল প্রতিনিধিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ বছর মাছ চাষে সফল মৎস্য চাষিরা হলেন- বটিয়াঘাটার মো. খাইরুল ইসলাম, রূপসার গাউছুল হক লস্কর, ফুলতলার মো. আশরাফ সরদার, দিঘলিয়ার মো. উজ্জ্বল গাজী, ডুমুরিয়ার সুজিত মন্ডল এবং দাকোপের মো. জাহিদুর রহমান। মৎস্য পণ্য রপ্তানিকারক ও গুণগতমানের জন্য জয় ফিড মিলস লিমিটেড, জালালাবাদ ফ্রোজেন ফুডস লিমিটেড, ফ্রেস ফুডস লিমিটেড, সউদার্ন ফুডস লিমিটেড এবং এটলাস সী ফুডস লিমিটেড।

This post has already been read 1775 times!