সোমবার , জুলাই ২২ ২০২৪

দাকোপের মৎস্য চাষিদের সাতক্ষীরায় অভিজ্ঞতা বিনিময় সফর

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : কমিউনিটি বেজইড ক্লাইমেট রেজিলিয়েন্ট ফিসারিজ এন্ড একোয়াকালচার ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্পের আওতায় দাকোপের শ্রীমন্ত কাটাখালি মাছচাষ সিবিও গ্রুপের ২০ জন সদস্য নিয়ে শুক্রবার দিনব্যাপী সাতক্ষীরা সদর উপজেলার সফল মৎস্য উদ্যোক্তা সাজ্জাদ হোসেনের সাথে তার মৎস্য খামারে অভিজ্ঞতা বিনিময় করা হয়। সেখানে উচ্চফলনশীল জি-৩ রুইমাছ চাষ প্রযুক্তি এবং কার্প ফ্যাটেনিং প্রযুক্তি বিষয়ে অভিজ্ঞতা বিনিময় করা হয়।

মৎস্য খামারী সাজ্জাদ হোসেন তার নিজ খামারে জি-৩ রুইসহ কার্প ফ্যাটেনিং এবং বিভিন্ন প্রজাতির মাছ উৎপাদনের আধুনিক কলাকৌশল ও নিজ অভিজ্ঞতা বর্ণনা করেন।

এছাড়াও দেবহাটা মৎস্যবীজ উৎপাদন খামার, সাতক্ষীরা তারা সফর করে অভিজ্ঞতা অর্জন করেন। এছাড়া তারা রূপসী ম্যানগ্রোভ সুন্দরবনও ভ্রমণ করেন এবং ইকো-টুরিজম বিষয়ে ধারণা লাভ করেন।

অভিজ্ঞতা বিনিময় সফরকালে খুলনা জেলা মৎস্য অফিসার জয়দেব পাল,  ডুমুরিয়ার সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ আবুবক্কর সিদ্দিক,বটিয়াঘাটার সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মনিরুল মামুন, দাকোপের সিনিয়র উপজেলা মৎস্য অফিসার রণজিৎ কুমার, ফুলতলা, ও রূপসার সিনিয়র উপজেলা মৎস্য অফিসারগণ উপস্থিত ছিলেন।

This post has already been read 644 times!

Check Also

আগামীকাল থেকে ২৩ জুলাই পর্যন্ত সামুদ্রিক জলসীমায় মৎস্য আহরণ নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক: মাছের সুষ্ঠু প্রজনন, উৎপাদন বৃদ্ধি, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের …