Saturday 27th of April 2024
Home / মৎস্য / খুলনায় সফল ১৬ মৎস্যজীবীর মাঝে ঋণ বিতরণ

খুলনায় সফল ১৬ মৎস্যজীবীর মাঝে ঋণ বিতরণ

Published at জুলাই ২৯, ২০২৩

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : খুলনার ডুমুরিয়া উপজেলা অফিসার্স ক্লাবে সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রকল্প ও সোস্যাল ডেভলপমেন্ট ফাউন্ডেশন এর সহযোগিতায়  মৎস্য খাতে অবদান রাখায় প্রান্তিক পর্যায়ে ১৬ জন সফল মৎস্যজীবীর মঝে ঋণ বিতরন করা হয়। ঋণ বিতরন সভায় সভাপতিত্ব করেন ডুমুরিয়া উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ আবুবকর সিদ্দিক।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুমুরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শারমিনা পারভীন রুমা । ডুমুরিয়া উপজেলায় সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রকল্পের আওতায় ১০ টি মৎস্যজীবী গ্রাম সমিতি বাস্তবায়িত হচ্ছে। প্রত্যেকটি গ্রামে প্রকল্প হতে ২৬ লক্ষ করে ফান্ড প্রদান করা হয় এবং ২টি মডেল গ্রাম অতিরিক্ত ৫০ লক্ষ টাকা করে ফান্ড প্রদান করা হয়। মৎস্যজীবী গ্রামের দশ লক্ষ টাকা করে স্বাবলম্বী ফান্ড নিজেরা ঋণ নিতে পারেন। কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রকল্পে অংশ হিসেবে এবং মৎস্য সপ্তাহ উপলক্ষে ১৬ জন মৎস্যজীবীর মঝে আজ এই ঋণ বিতরন করা হয়।

উল্লেখঃ নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য শ্লোগানে দেশের মৎস্য সম্পদ সংরক্ষণ,  উন্নয়ন এবং জনগণের মধ্যে ব্যাপক গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২৪ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উদ্যাপিত হচ্ছে । সারাদেশের ন্যায় ডুমুরিয়া উপজেলায়ও ০৭ দিন ব্যাপী কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ সময় মৎস্য অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

This post has already been read 1043 times!