Tuesday 23rd of April 2024
Home / মৎস্য / খুলনার বিভিন্ন পুকুর ও জলাশয়ে রুইজাতীয় মাছের পোনা অবমুক্ত

খুলনার বিভিন্ন পুকুর ও জলাশয়ে রুইজাতীয় মাছের পোনা অবমুক্ত

Published at আগস্ট ৩, ২০২৩

ফকির শহিদুল ইসলাম (খুলনা): খুলনার ডুমুরিয়ার বিভিন্ন পুকুরে মৎস্য পোনা অবুমুক্ত করা হয়েছে । বৃহস্পতিবার (০৩ আগস্ট) সকালে  চলতি অর্থ বছরে রাজস্ব খাতের আওতায় ডুমুরিয়া উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানিক/সরকারী/বেসরকারী জলাশয়ে পোনামাছ অবমুক্তকরন করেন সাবেক মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী ও খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ্ এমপি। ডুমুরিয়া উপজেলার সাজিয়াড়া মাদ্রাসা পুকুরে পোনামাছ অবমুক্ত করেন । মাদ্রাসার পুকুরে তিনি ৮০ কেজি রুইজাতীয় গুনগতমানের পোনা অবমক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন খুলনা জেলা মৎস্য অফিসার জয়দেব পাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার শরীফ আসিফ রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শারমিনা পারভীন রুমা, ডুমুরিয়ার সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মো. আবুবকর সিদ্দিক।

পোনামাছ অবমুক্তকরন  অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা জলাভূমি নির্বাচন, পোনামাছ সংগ্রহ ও পোনামাছ অবমুক্তকরন কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, সুধীজন, সাংবাদিকগণ প্রমুখ। মৎস্য অধিদপ্তরের অর্থায়নে এ বছর ডুমুরিয়া উপজেলার ৮.২৫ হেক্টর আয়তনের ৩০ টি জলাশয়ে ৪৯৭ কেজি রুইজাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়। সরকারী মৎস্যবীজ উৎপাদন খামার ডুমুরিয়া খুলনা হতে পোনা সরবরাহ করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি  সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ্ এমপি বলেন, পোনামাছ অবমুক্তির ফলে এ সকল জলাশয়ে মাছের উৎপাদন আরো বৃদ্ধি পাবে। ফলে দেশের দারিদ্র বিমোচন ঘটবে এবং পুষ্টির চাহিদা পূরণ হবে।

This post has already been read 4084 times!