৩০ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, ১৬ রবিউল-আউয়াল ১৪৪১
শিরোনাম :

কৃষির টেকসই উন্নয়নে বাংলাদেশের পাশে থাকবে চীন

Published at মে ৭, ২০১৯

ঢাকা সংবাদদাতা: চীন বাংলাদেশে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার কাজ করছে। আগামী দশকে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি হয়তো চমকে দেবে বিশ্ববাসীকে। বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী হওয়ার কারণ হিসেবে মি. কু ডংয়ূ বলেন, বাংলাদেশের ভৌগলিক অবস্থান, রাজনৈতিক স্থিতিশীলতা এবং এদেশের মানুষ কর্মঠ ও বন্ধুসুলভ। কৃষির টেকসই উন্নয়নের জন্য চীন সব সময় বাংলাদেশের পাশে থাকবে।

মঙ্গলবার কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি’র সাথে চীনের কৃষি ও গ্রাম বিষয়ক ভাইস মিনিস্টার মি. কু ডংয়ূ -এর সাথে সাক্ষাৎকালে এসব কথা বলেন। এছাড়া দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয় কথা হয়।

কৃষিমন্ত্রী ড. রাজ্জাক বলেন, বাংলাদেশ-চীন মৈত্রী নতুন কিছু নয়; এ সম্পর্ক প্রাচীন। ঢাকা-বেইজিংয়ের হাজার বছরের ঐতিহ্যবাহী সম্পর্ক। বাংলাদেশের উন্নয়নে অন্যতম সহযোগী চীন। আন্তর্জাতিক সম্পর্ক ও কৃষি, বিনিয়োগ এবং শিল্প-বাণিজ্যে মহাচীনের সাথে বাংলাদেশের সম্পর্কের বিস্তার চায় সরকার। সত্তুর দশকের প্রথমার্ধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চীনের সঙ্গে যে সম্পর্কের সূচনা করেছিলেন; সেটা আরো বিকশিত করতে চান তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার।

প্রতিনিধি দলে আরও ছিলেন Mr.Ye Anping,Deputy Director-General,Department for International Cooperation,Ministry of Agriculture and Rural Affairs. Mr.QU Guangzhou Counselor, Department of International Economic Affairs, Ministry of Foreign Affairs. এবং Mr Hong Shen, Second Secretary, Department of International Economic Affairs, Ministry of Foreign Affairs. Mr. Chen Wei, Deputy Chief of Mission and Political Counselor; Mr. Hou Wenze, Third Secretary of Political Section.

This post has already been read 54 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN