\ কৃষির টেকসই উন্নয়নে বাংলাদেশের পাশে থাকবে চীন | Agrinews24
১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯, ১৯ রমযান ১৪৪০
শিরোনাম :

কৃষির টেকসই উন্নয়নে বাংলাদেশের পাশে থাকবে চীন

Published at মে ৭, ২০১৯

ঢাকা সংবাদদাতা: চীন বাংলাদেশে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার কাজ করছে। আগামী দশকে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি হয়তো চমকে দেবে বিশ্ববাসীকে। বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী হওয়ার কারণ হিসেবে মি. কু ডংয়ূ বলেন, বাংলাদেশের ভৌগলিক অবস্থান, রাজনৈতিক স্থিতিশীলতা এবং এদেশের মানুষ কর্মঠ ও বন্ধুসুলভ। কৃষির টেকসই উন্নয়নের জন্য চীন সব সময় বাংলাদেশের পাশে থাকবে।

মঙ্গলবার কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি’র সাথে চীনের কৃষি ও গ্রাম বিষয়ক ভাইস মিনিস্টার মি. কু ডংয়ূ -এর সাথে সাক্ষাৎকালে এসব কথা বলেন। এছাড়া দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয় কথা হয়।

কৃষিমন্ত্রী ড. রাজ্জাক বলেন, বাংলাদেশ-চীন মৈত্রী নতুন কিছু নয়; এ সম্পর্ক প্রাচীন। ঢাকা-বেইজিংয়ের হাজার বছরের ঐতিহ্যবাহী সম্পর্ক। বাংলাদেশের উন্নয়নে অন্যতম সহযোগী চীন। আন্তর্জাতিক সম্পর্ক ও কৃষি, বিনিয়োগ এবং শিল্প-বাণিজ্যে মহাচীনের সাথে বাংলাদেশের সম্পর্কের বিস্তার চায় সরকার। সত্তুর দশকের প্রথমার্থে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চীনের সঙ্গে যে সম্পর্কের সূচনা করেছিলেন; সেটা আরো বিকশিত করতে চান তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার

তিনি বলেন; অধিক ফলনশীল ধানের জাত আমরা উদ্ভবান করছি। যদিও এ বিষয় চীন অনেক এগিয়ে রয়েছে। মানসম্মত ও পুষ্টিসমৃদ্ধ খাদ্য সরকারের বড় চ্যালেঞ্জ। বাংলাদেশ এ চ্যালেঞ্জ মোকাবেলা করে কৃষির আধুনিকায়নের মাধ্যমে জনগণের মানসম্মত খাদ্য ও পুষ্টি নিশ্চিত করে ২০৪১ সালের আগেই উন্নত বাংলাদেশে পরিনত হতে সব খাতে কাজ চলছে।

This post has already been read 69 times!

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN