Saturday 24th of February 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / পণ্যের দাম কমাতে শুল্ক কমালো সরকার- বাণিজ্য প্রতিমন্ত্রী 

পণ্যের দাম কমাতে শুল্ক কমালো সরকার- বাণিজ্য প্রতিমন্ত্রী 

Published at ফেব্রুয়ারি ৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: আগামী রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্য ভোজ্য তেল, চিনি, খেজুর এবং চালের দাম কমাতে শুল্ক কমালো সরকার। ভোজ্যতেল আমদানিতে শুল্ক ১৫ শতাংশ থেকে কমে ১০ শতাংশ এবং খেজুর আমদানি শুল্ক ২৫ শতাংশ থেকে কমে ১৫ শতাংশ হয়েছে।

আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে মন্ত্রণালয়ে অফিসকক্ষে সাংবাদিকদের  বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এসব কথা বলেন।

চিনি আমদানি শুল্ক কমেছে জানিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন,’অপরিশোধিত চিনির আমদানি শুল্ক টনপ্রতি এক হাজার এবং পরিশোধিত চিনির শুল্ক দুই হাজার টাকা টন করা হয়েছে। এদিকে চাল আমদানিতে সমস্ত আমদানি শুল্ক প্রত্যাহার করে রেগুলেটরি ডিউটি ২৫ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করা হয়েছে।’

প্রধানমন্ত্রী এবং এনবিআর’কে ধন্যবাদ জানিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। জানান, বর্তমান সরকার পণ্যের দাম যৌক্তিক পর্যায়ে রাখতে আন্তরিকভাবে চেষ্টা করছে। পণ্যমূল্য ভোক্তাদের নাগালে রাখতে পণ্য আমদানী শুল্ক কমানো তারই প্রতিচ্ছবি।

এর আগে প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু সেন্টার ফর এন আরবি প্রতিনিধি দলের বৈঠক করে প্রবাসীদের বিনিয়োগ বিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে আলাপ করেন। এরপর হস্তশিল্পের বাণিজ্যিক সম্প্রসারণ বিষয়ক সমস্যা ও সম্ভাবনা নিয়ে বাংলাদেশ হস্তশিল্প প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বাংলাক্রাফট) এর প্রতিনিধি দলের সাথে বৈঠক করেন তিনি।

This post has already been read 308 times!