Friday 26th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / লটারীতে হবে প্রকৃত কৃষক নির্বাচন: অনিয়মে কার্ড বাতিল

লটারীতে হবে প্রকৃত কৃষক নির্বাচন: অনিয়মে কার্ড বাতিল

Published at মে ৯, ২০২০

ছবি: প্রতীকি

নিজস্ব প্রতিবেদক: খাদ্য সংগ্রহের ক্ষেত্রে লটারির মাধ্যমে প্রকৃত কৃষকদের মধ্যে থেকে কৃষক নির্বাচন করা হবে। যদি কোন কৃষক তার টিকিট মধ্যস্বত্বভোগীদের নিকট বিক্রি করে তাহলে সেই কৃষকের কার্ড বাতিল করা হবে এবং সে সমস্ত মধ্যস্বত্বভোগীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান করা হবে। শনিবার (৯ মে) দুপুরে মন্ত্রীর মিন্টো রোডস্থ সরকারি বাসভবন থেকে নওগাঁ জেলার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

দেশের মানুষের জীবন ও জীবিকা নিশ্চিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন।  আগে থেকেই সারাদেশে ৫০ লাখ পরিবারকে বছরে পাঁচ মাস প্রতি মাসে ৩০ কেজি চাল প্রতি কেজি ১০ টাকা করে বিতরণ করা হচ্ছে। করোনাকালীন সময়ে কর্মহীন দরিদ্র মানুষের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় আরো ৫০লাখ পরিবারের মাঝে প্রতিমাসে ৩০কেজি চাল প্রতি কেজি ১০ টাকা করে দেবার জন্য সারাদেশে তালিকা তৈরীর কাজ এগিয়ে চলছে বলে জানান মন্ত্রী।

তিনি বলেন, যদি কেউ সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দোকান খুলে তবে তাকে অবশ্যই সরকারি নির্দেশনা অনুসরণ করতে হবে। গ্রাহকদের প্রবেশের সময় হ্যান্ড গ্লাভস ও মুখে মাস্ক পরিধান বাধ্যতামূলক করতে হবে এবং প্রবেশপথে হাত ধোয়ার জন্য সাবান এবং হ্যান্ড স্যানিটাইজার রাখতে তাদের প্রতি অনুরোধ জানান খাদ্যমন্ত্রী।

ভিডিও কনফারেন্সে নওগাঁ-৪ আসনের এমপি ইমাজ উদ্দিন প্রামানিক, নওগাঁ-৩ আসনের এমপি সলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৫ আসনের এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান, জেলা সিভিল সার্জন আখতারুজ্জামানসহ সেনা, বিজিবি, খাদ্য বিভাগের কর্মকর্তা, জন প্রতিনিধি ও গণমাধ্যম কর্মিরা বক্তব্য রাখেন।

এছাড়া জেলার ১১ টি উপজেলার উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসার, ব্যিবসায়ী প্রতিনিধিরা অংশ নিয়ে মতামত তুলে ধরেন।

This post has already been read 1478 times!