Friday 26th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ফসল উৎপাদন বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করছে সরকার

ফসল উৎপাদন বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করছে সরকার

Published at এপ্রিল ২, ২০২০

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক: কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এমপি বলেছেন, করোনাভাইরাসের প্রভাব মোকাবিলায় কৃষিক্ষেত্রে ফসল উৎপাদন বৃদ্ধি করা এবং তা অব্যাহত রাখার জন্য সরকার সকল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে। বৃহস্পতিবার (০২ এপ্রিল) এক ভিডিও বার্তায় ( ভিডিও সংযুক্ত) কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ইতোমধ্যে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময়ে চলমান বোরো মৌসুমের অত্যাবশ্যকীয় কৃষি উপকরণ যেমন: সার, বীজ, বালাইনাশক, সেচযন্ত্রসহ সকল কৃষিযন্ত্র, জ্বালানি, কৃষিজাত পণ্যের পরিবহন এবং ক্রয়বিক্রয় অব্যাহত রাখার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও, এ ছুটির সময় কৃষি কার্যক্রম সক্রিয় রাখতে সকল কর্মকর্তাদের তাদের কর্মস্থলে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, কৃষি মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর নির্দেশনানুযায়ী খাদ্য উৎপাদন আরও বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করছে। পাশাপাশি, মাঠের ফসল সঠিকভাবে ঘরে তোলার কার্যক্রমও গ্রহণ করেছে। করোনাভাইরাসের কারণে বোরো ধান কাটার শ্রমিকের অভাব থাকায় হাওর এলাকায় হারভেস্টারসহ কৃষি যন্ত্রপাতির নিশ্চিত করা ও জরুরিভিত্তিতে দ্রুত ধান কাটার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

This post has already been read 1820 times!