Monday 29th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ইন্দো-বাংলাদেশ এগ্রি-মেকানাইজেশন সামিটে এসিআই মটরস নিয়ে এসেছে আধুনিক সব কৃষি যন্ত্রপাতি

ইন্দো-বাংলাদেশ এগ্রি-মেকানাইজেশন সামিটে এসিআই মটরস নিয়ে এসেছে আধুনিক সব কৃষি যন্ত্রপাতি

Published at জানুয়ারি ২৭, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: আধুনিক সব মেশিন ও যন্ত্রপাতি নিয়ে  ইন্দো-বাংলাদেশ এগ্রি-মেকানাইজেশন সামিটে অংশগ্রহণ করেছে দেশের শীর্ষস্থানীয় কৃষি যন্ত্রপাতি সরবরাহকারী প্রতিষ্ঠান এসিআই মটরস। সামিটে এসিআই মটরস্ এর নতুন কৃষিযন্ত্রপাতি ফার্টিলাইজার স্প্রেডার, নিউমেটিক সিড প্ল্যান্টার উইথ ফার্টিলাইজার, রোটারি রেক, পটেটো প্ল্যান্টার, পটেটো হারভেস্টার, স্কয়ার বেলার, এসিআই মেইজ চপার এবং এগ্রিকালচার ড্রোন প্রদর্শিত হয়েছে।

খাদ্য উৎপাদন বাড়াতে এবং বাংলাদেশে কৃষি-যান্ত্রিকীকরণের লক্ষ্যে ট্রাক্টর এবং মেকানাইজেশন সংগঠন আয়োজিত “ইন্দো-বাংলাদেশ এগ্রি মেকানাইজেশন সামিট” যা ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় আজ (শুক্রবার, ২৭ জানুয়ারি) শুরু হয়েছে, যা ২৯ জানুয়ারি ২০২৩ পর্যন্ত চলবে। মূলত কৃষি যান্ত্রিকরণের মাধ্যমে কিভাবে কম খরচে ও কম সময়ে অধিক ফসল উৎপাদন করা সম্ভব সেটি তুলে ধরাই সামিটের উদ্দেশ্য বলে জানা যায়।

উদ্বোধনী দিনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এমপি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ভারতীয় হাই-কমিশনার এইচ ই প্রণয় কুমার ভার্মা, এসিআই মটরস্ লি. এর ব্যবস্থাপনা পরিচালক।

উল্লেখ্য, এসিআই মটরস্ ২০০৭ সালে যাত্রা শুরু করে এবং সফলভাবে বাংলাদেশে আধুনিক কৃষিভিত্তিক যন্ত্রের সমাধান দিয়ে আসছে। জমির চাষাবাদ, ফসল বপন এবং ফসল কাটা, মাড়াই, ঝাড়াই এবং বস্তাবন্দির সকল সমাধান দিয়ে আসছে এসিআই মটরস্। দেশের মোট ফসলি জমির এক তৃতীয়াংশ চাষাবাদ হচ্ছে সোনালিকা ট্র্যাক্টর এবং এসিআই এর পাওয়ার টিলার দিয়ে। ধানের চারা বপন এবং কাটা, মাড়াই, ঝাড়াই এর আধুনিক যন্ত্র জাপানী প্রযুক্তির ইয়ানমার ট্রান্সপ্লাান্টার এবং ইয়ানমার কম্বাইন হারভেস্টার বাংলাদেশ বাজারে নিয়ে এসে দেশের কৃষিখাতে এক বৈপ্লবিক পরিবর্তন এনেছে এসিআই মটরস।

This post has already been read 1197 times!