Sunday 5th of February 2023
Home / অন্যান্য / রাবি ইন্টার্ন চিকিৎসকদের প্রাণীর ফ্রি চিকিৎসা ও ভ্যাকসিনেশন ক্যাম্প অনুষ্ঠিত

রাবি ইন্টার্ন চিকিৎসকদের প্রাণীর ফ্রি চিকিৎসা ও ভ্যাকসিনেশন ক্যাম্প অনুষ্ঠিত

Published at জানুয়ারি ৩, ২০১৮

বুধবার (৩ জানুয়ারি) বাংলাদেশ লাইভস্টক সোসাইটির উদ্যোগে ও রাবি ইন্টার্ন চিকিৎসকদের সার্বিক সহযোগিতায় প্রাণীর ফ্রি চিকিৎসা ও ভ্যাকসিনেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে । বাংলাদেশ লাইভস্টক সোসাইটি’র সাধারণ সম্পাদক ড. মো. হেমায়েতুল ইসলাম আরিফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিনামূল্যে গবাদিপশু, হাঁস-মুরগী, কোয়েল-কবুতর এর  ফ্রি চিকিৎসা ও ভ্যাকসিন প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এম খালেকুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একই বিশ্ববিদ্যালয়ের জেনেটিক  এন্ড বায়োটেকনোলজি বিভাগের ড. এম রাশেদুজ্জামান। রাবি ইন্টার্ন চিকিৎসক ডা. অলিদ হুসাইন -এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো সহযোগিতায় ছিলেন রাবি ইন্টার্ন চিকিৎসক ড. লাভলু, মিলি, সিহাব।

এ বছর শীতের ক্ষতি থেকে প্রানিদের রক্ষার জন্য এই কর্মসূচী গ্রহণ করা হয় বলে আয়োজক সূত্রে জানা যায়।

অনুষ্ঠানে আগত অতিথিগণ মনে করেন, প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের পাশাপাশি প্রানিদের যে কোন প্রাকৃতিক দুর্যোগে প্রাণীকূলের ভ্যাকসিনেশন  ও অপরাপর আনুসঙ্গকি ব্যবস্থাপনা যদি না থাকে তাহলে সেটি নীতিগতভাবে অন্তর্ভুক্ত করা প্রয়োজন। প্রাণীসম্পদ মন্ত্রণালয় ও অধিদপ্তর এ সময় আরো সক্রিয় ভূমিকা পালন করতে পারে।

 

This post has already been read 2476 times!