Sunday 14th of April 2024
Home / অন্যান্য / ফরিদপুরে কৃষি ক্যাডার কর্মকর্তাদের ২দিন ব্যাপি প্রশিক্ষণ

ফরিদপুরে কৃষি ক্যাডার কর্মকর্তাদের ২দিন ব্যাপি প্রশিক্ষণ

Published at ফেব্রুয়ারি ১৭, ২০২৪

আসাদুল্লাহ (ফরিদপুর) : সিমিট বাংলাদেশ ফরিদপুরের আয়োজনে শনিবার (১৭ ফেব্রুয়ারি) ব্র্যাক লানিং সেন্টার কনফারেন্স রুমে মাগুরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, ঝিনাইদহ, মানিকগঞ্জ, বরিশাল, পিরোজপুর, পটুয়াখালি জেলার কৃষি ক্যাডার কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক  বাদল চন্দ্র বিশ্বাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএই ফরিদপুরের উপপরিচালক  মো. রফিকুল ইসলাম।

ডিএই মহাপরিচালক বলেন, খাদ্যে সয়ংসম্পূর্ণতা বৃদ্ধির পাশাপাশি আমাদের নিরাপদ এবং পুষ্টিকর খাবার উৎপাদন করতে হবে। নিরাপদ খাদ্য উৎপাদনের জন্য আমাদের কীটনাশকের ব্যবহার কমিয়ে জৈব বালাইনাশক ব্যবহার করতে হবে। আমাদের নিজেদের জীবন এবং পরিবেশকে সুক্ষরা রাখতে হলে নিরাপদ খাবারের কোন বিকল্প নেই। নিরাপদ খাদ্য উৎপাদনের লক্ষ্যে সিমিট বাংলাদেশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাঠ পর্যায়ে কৃষককে জৈবিকভাবে পোকা এবং রোগবালাই দমনে জন্য পরামর্শ প্রদান করতে হবে এবং আশা রাখি আপনারা প্রশিক্ষণ গ্রহন করে মাঠ পর্যায়ে সেটা বাস্তবায়ন করবেন।

প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক হারুন-অর-রশিদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিমিট ফরিদপুরের কো-অর্ডিনেটর  মো. জাকারিয়া হাসান।

অতিথি অফ অনার এবং কী ফ্যাসিলিটেটর হিসেবে উপস্থিত ছিলেন- সিনিয়র কনসালটেন্ট সিমিট বাংলাদেশ এবং বারি’র সাবেক পরিচালক  ড. সৈয়দ নুরুল আলম।

অতিথি অফ অনার এবং ফ্যাসিলিটেটর হিসেবে ছিলেন- সিনিয়র কনসালটেন্ট সিমিট বাংলাদেশ এবং ডিএই সাবেক মহাপরিচালক ড. মো. আব্দুল মুঈদ।

This post has already been read 530 times!