Saturday 27th of April 2024
Home / অন্যান্য / সার্ক প্রতিনিধি দলের বারি পরিদর্শন

সার্ক প্রতিনিধি দলের বারি পরিদর্শন

Published at ফেব্রুয়ারি ২৮, ২০২৪

গাজীপুর সংবাদদাতা: দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা (সার্ক) প্রতিনিধি দল বুধবার (২৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন।

প্রতিনিধি দলটি বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মত বিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। ইনস্টিটিউটের কার্যক্রম ও সাফল্যর উপর সংক্ষিপ্ত উপস্থাপনা করেন বারি’র প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা (মহাপরিচালক দপ্তর) ড. মো. শওকত আলী খান। এসময় উপস্থিত ছিলেন সার্ক এগ্রিকালচার সেন্টার, বাংলাদেশ এর পরিচালক ড. মো. হারুনুর রশীদ; বারি’র পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ; পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম; পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. তারিকুল ইসলাম; পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. নজরুল ইসলাম; পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. মুন্সী রাশীদ আহমদ; সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট (হর্টিকালচার), সার্ক এগ্রিকালচার, বাংলাদেশ, ড. নাসরিন সুলতানা; সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট (পিএসপিডি), সার্ক এগ্রিকালচার, নেপাল, ড. গঙ্গা দত্ত আচার্য; সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট (লাইভস্টক), সার্ক এগ্রিকালচার, বাংলাদেশ, ড. মো. ইউনুস আলী; সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট (ক্রপ), সার্ক এগ্রিকালচার, পাকিস্তান, ড. সিকান্দার তানভীর এবং বারি’র বিভিন্ন বিভাগ/কেন্দ্রের সিনিয়র বিজ্ঞানীবৃন্দ।

পরে প্রতিনিধি দল বারি’র বিভিন্ন গবেষণাগার ও গবেষণা মাঠ পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

This post has already been read 471 times!