Sunday 16th of June 2024
Home / অন্যান্য / বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন মজবুত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে -খাদ্যমন্ত্রী

বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন মজবুত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে -খাদ্যমন্ত্রী

Published at জানুয়ারি ২৬, ২০২৪

রাজশাহী সংবাদদাতা: বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন এতটা মজবুত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে; যা বর্তমানে বিশ্বব্যাপী প্রতিবেশী কূটনীতির রোল মডেল বিবেচিত হচ্ছে।

আজ শুক্রবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় রাজশাহীতে একটি হোটেলে ভারতীয় সহকারী হাইকমিশন রাজশাহী কর্তৃক ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে।১৯৭১ সালে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধী ও তাঁর সরকারের কূটনৈতিক-মানবিক সহায়তা, ভারতের সকল নাগরিকের অকুন্ঠ সমর্থন বাংলাদেশ শ্রদ্ধার সাথে স্মরণ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ প্রশংসনীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে উল্লেখ করে তিনি বলেন, বাণিজ্য বিনিয়োগ বৃদ্ধি উভয়দেশের অর্থনৈতিক ও সামাজিক সম্পর্ক কে শক্তিশালী করবে।

তিনি আরো বলেন, দুই দেশের উন্নয়ন-নিরাপত্তায় অপরিহার্য অনুষঙ্গ হিসেবে ভারত -বাংলাদেশ পারস্পরিক আস্থা-শ্রদ্ধা-সম্মান ও ভালোবাসা ভবিষ্যতে আরো গভীর হবে।

ভারতীয় সহকারী হাইকমিশনার রাজশাহী মনোজ কুমার অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে রাজশাহীর বিভাগের বিভিন্ন আসনের সংসদ সদস্যগণ,বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ , প্রশাসনের কর্মকতাবৃন্দ,সুশিল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যমের প্রতিনিধিগণ অংশনেন।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

This post has already been read 707 times!