Monday 13th of May 2024
Home / অন্যান্য / পাবনায় নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ

পাবনায় নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ

Published at আগস্ট ২৩, ২০২৩

আব্দুল কায়ুম (পাবনা): পাবনার ভাঙ্গুড়ায় নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করে তা পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। রবিবার (২০ আগস্ট) দুপুরের দিকে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমীয়া আক্তার রোজী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৬ টি চায়না দুয়ারী জাল  ধ্বংসের আদেশ দেন। এ সময় শরীফ নামের একজনকে পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

ডেমরা থেকে সিএনজি যোগে ভাঙ্গুড়ার শরৎ নগর বাজারে নিয়মিতভাবে চায়না দুয়ারী জাল নিয়ে এসে বিক্রয় করছেন সুতা ঘরের স্বত্বাধিকারী আজমত আলী।

এমন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) তাসমীয়া আক্তার রোজি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পার ভাঙ্গুড়ার ইউনিয়নের ভেড়ামারা বাজার এলাকায় অভিযান চালিয়ে এর সত্যতা পান। এ সময় শরীফ নামের এক ব্যক্তির সিএনজি তল্লাশি করে ১৬ টি চায়না দুয়ারী জাল উদ্ধার করেন।

পরে আদালত তাকে পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেন এবং উদ্ধারকৃত জাল গুলি পাডর ভাঙ্গুড়া ইউনিয়ন পরিষদ চত্বরে পুড়িয়ে ধ্বংস  করার আদেশ দেন।

অপরদিকে শরিফের দেয়া তথ্য মতে শরৎ নগর বাজারে দোকানে অভিযান পরিচালনা করে বেশ কিছু চায়না দুয়ারী জাল উদ্ধার করেন এ সময় সুতা ঘর দোকানের স্বত্বাধিকার আজমত আলীকে পাঁচ হাজার টাকা  জরিমানার আদেশ দেন এবং পরবর্তীতে এই ধরনের কাজ না করার জন্য মুচলিকা দেন।

ঘটনা সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান জানান, নিষিদ্ধ চায়নার দুয়ারী জালের বিরুদ্ধে এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

This post has already been read 857 times!