Tuesday 21st of May 2024
Home / অন্যান্য / চায়না’র আনহুই একাডেমি প্রতিনিধি দলের বারি পরিদর্শন

চায়না’র আনহুই একাডেমি প্রতিনিধি দলের বারি পরিদর্শন

Published at মে ৭, ২০২৪

গাজীপুর সংবাদদাতা: আনহুই একাডেমি অফ এগ্রিকালচারাল সায়েন্স (আইপিপিএএস-এএএএস), চায়না প্রতিনিধি দল মঙ্গলবার (০৭ মে) বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন।

প্রতিনিধি দলটি বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মত বিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এ সময় বারি’র উপর সংক্ষিপ্ত উপস্থাপনা করেন প্রধান বৈজ্ঞানিক কমকর্তা (মহাপরিচালক মহোদয়ের দপ্তর) ড. মো. শওকত আলী খান। এসময় উপস্থিত ছিলেন মহাপরিচালক এবং জ্যেষ্ঠ গবেষক, আনহুই একাডেমি অফ এগ্রিকালচারাল সায়েন্স, রেন্ডে কিউআই; মহাপরিচালক এবং জ্যেষ্ঠ গবেষক, আনহুই একাডেমি অফ এগ্রিকালচারাল সায়েন্স, ইয়ংঝাং; পরিচালক এবং জ্যেষ্ঠ গবেষক, আনহুই একাডেমি অফ এগ্রিকালচারাল সায়েন্স, হাউলিং চেন এবং  বারি’র পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ । অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (কীটতত্ত্ব বিভাগ) ড. নির্মল কুমার দত্ত; মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (কৃষিতত্ত্ব বিভাগ) ড. ফেরদৌসী বেগম; মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ) ড. আশীষ কুমার সাহা এবং বারি’র বিভিন্ন বিভাগ/কেন্দ্রের সিনিয়র বিজ্ঞানীবৃন্দ।

পরে প্রতিনিধি দল বারি’র বিভিন্ন গবেষণাগার ও গবেষণা মাঠ পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোস প্রকাশ করেন।

This post has already been read 427 times!