Friday 26th of April 2024
Home / অন্যান্য / ‘খামারি বন্ধু’ কাজী মোরশেদ আহমেদ বাবু আর নেই

‘খামারি বন্ধু’ কাজী মোরশেদ আহমেদ বাবু আর নেই

Published at ফেব্রুয়ারি ২৬, ২০২১

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: দেশের ডেইরি সেক্টরে ‘খামারি বন্ধু’ হিসেবে পরিচিত কাজী মোরশেদ আহমেদ বাবু আর নেই। আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬:৫৮ মিনিটে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রজেউন)। হৃদযন্ত্রের জটিলতায় আক্রান্ত হয়ে গত ২৪  ফেব্রুয়ারি উনি সদর হাসপাতালে ভর্তি হন এবং অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট এ নেয়া হয়।

কাজী মোরশেদ আহমেদ বাবু কক্সবাজার -এর স্বনামধন্য রংধনু ডেইরির স্বত্বাধিকারী এবং চট্রগ্রাম বিভাগীয় ডেইরী ফারমার্স এসোসিয়েশন -এর সহ সভাপতি ছিলেন।

একজন খামারি বন্ধু হিসেবে দেশের ডেইরি খামারিদের কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় ছিলেন। তিনি কক্সবাজার পৌরসভা (১২ নং ওয়ার্ড) -এর জনপ্রিয় কাউন্সিলর ছিলেন ও জনতার কমিশনার বাবু বলেই পরিচিত ছিলেন। এছাড়াও তিনি Bangladesh Marginal Dairy & Fattening Farmers’ Society (BMDFFS) -এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক  এবং কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। খামারিদের প্রশিক্ষণ ও সমবায় করার বিষয়ে তাঁর যুগপৎ আন্দোলন ছিল সবার কাছে প্রশংসনীয়। তাঁর মৃত্যুতে দেশের ডেইরি সেক্টরের খামারিদের মাঝে শোকের ছাঁয়া নেমে এসেছে।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৪৩ বছর। তিনি স্ত্রী, পাঁচ সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী ও খামারি বন্ধু রেখে গেছেন।

This post has already been read 2536 times!