Sunday 2nd of October 2022
Home / অন্যান্য / এগ্রো ক্যারিয়ার এক্সপো ২০১৭: নিশ্চিত হবে তিনশতাধিক ফ্রেশারের চাকুরি

এগ্রো ক্যারিয়ার এক্সপো ২০১৭: নিশ্চিত হবে তিনশতাধিক ফ্রেশারের চাকুরি

Published at নভেম্বর ৯, ২০১৭

বশিরুল ইসলাম (শেকৃবি) : শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে এগ্রো ক্যারিয়ার এক্সপো ২০১৭ উপলক্ষে রোড শো ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (০৯ নভেম্বর) সকাল ১০ টায় কৃষি অনুষদের সেমিনার কক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশন ও ক্যাটালিস্টের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চাকুরি প্রত্যাশী সারাদেশের কৃষি গ্রাজুয়েটদের নিয়ে আগামী ২৯ ও ৩০ নভেম্বর ঢাকায় কৃষিবিদ ইনস্টিটিউশন চত্বরে অনুষ্ঠিত হবে জাতীয় এগ্রো ক্যারিয়ার এক্সপো-২০১৭। এই মেলায় তিনশতাধিক ফ্রেশারের চাকুরি নিশ্চিত হবে বলে জানিয়েছেন ক্যারিয়ার এক্সপোর আয়োজক কমিটির আহবায়ক কৃষিবিদ সমীর চন্দ।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নিদের্শনা পরিচালক প্রফেসর ড. মো. মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগ, কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব কৃষিবিদ খাইরুল ইসলাম প্রিন্স, ক্যারিয়ার এক্সপোর আয়োজক কমিটির আহবায়ক কৃষিবিদ সমীর চন্দ, কৃষিবিদ এম এম মিজানুর রহমান, কৃষিবদি মোহাম্মদ মোফাজ্জল হোসেনসহ শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থীরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কৃষিবিদ ইস্টিটিউশন বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি ও সিনিয়র সহ-সভাপতি প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূইয়া।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, কৃষিকে এখন আর ছোট করে দেখার সুযোগ নেই, কেননা কৃষিতে উচ্চশিক্ষা গ্রহণের পর যত বেশি কর্মক্ষেত্রের হাতের কাছে পাওয়া যায় তা অন্য কোন বিষয়ে উচ্চশিক্ষার পর পাওয়া সম্ভব নয়। কিন্তু বর্তমান চাকরির বাজারে টিকে থাকতে অনেক বেশি যোগ্যতার প্রয়োজন। এজন্য তাদের কমিউনিকেশন স্কিল বাড়াতে হবে। এই এগ্রো ক্যারিয়ার এক্সপো শিক্ষার্থীদের অনেক বেশি সাহায্য করবে বলেও মন্তব্য করেন তিনি।

ক্যারিয়ার এক্সপোর আয়োজক কমিটির আহবায়ক কৃষিবিদ সমীর চন্দ আরও জানান, ক্যারিয়ার এক্সপো নিয়ে ফ্রেশারদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়া গেছে। তাছাড়া এই মেলার আগে গ্রাজুয়েটদের জন্য আলাদা একটি প্রশিক্ষণের ব্যবস্থাও করা হবে। এতে করে চাকুরী প্রার্থীরাও উপকার ভোগী হবেন।

This post has already been read 3255 times!