Friday 26th of April 2024
Home / অন্যান্য / করোনায় প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের আহ্বান খুসিক মেয়রের

করোনায় প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের আহ্বান খুসিক মেয়রের

Published at মার্চ ২০, ২০২০

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে বাংলাদেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে গঠিত কমিটির সভায় সভাপতিত্ব করছেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের জন্য নগরবাসীর প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন, ব্যাপক জনসচেতনা ও সাবধানতা অবলম্বনের মাধ্যমে একযোগে সকলকে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। করোনা ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে বিদেশ ফেরত ব্যক্তিকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা, আক্রান্ত ব্যক্তিকে চিহ্নিত করে চিকিৎসার ব্যবস্থা করতে হবে। প্রতিরোধমূলক ব্যবস্থার অংশ হিসেবে সরকার ইতোমধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। সচেতনভাবে সরকারের নির্দেশনা পালন করলে নিরাপদ থাকা সম্ভব হবে বলে সিটি মেয়র উল্লেখ করেন।

সিটি মেয়র  বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে বাংলাদেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে গঠিত কমিটির সভায় সভাপতির বক্তৃতায় একথা বলেন। উল্লেখ্য, খুলনা মহানগরী এলাকার জন্য সিটি মেয়র’কে সভাপতি ও কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. একেএম আব্দুল্লাহ’কে সদস্য সচিব করে স্বাস্থ্য ও পরিবার ক্যল্যাণ মন্ত্রণালয় ১০ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করেছে।

সভায় কেসিসি’র মালিকানাধীন পার্কসমূহ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখা ও সচেতনতা বৃদ্ধিতে বাড়ি বাড়ি লিফলেট বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া বিদেশ ফেরত ব্যক্তিদের সনাক্ত করে দ্রুত কোয়ারেন্টাইনে রাখতে ও আপদকালীন সময়ে জনসাধারণের পাশে থাকার জন্য জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানানো হয়।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মো. আব্দুর রহমান, পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক মো. আব্দুল আলিম, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (ডিজিস কন্ট্রোল) ডা. শেখ সাদিয়া মনোয়ারা উষা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনাঞ্চলের সহকারী পরিচালক মো. ইমরান আলী, বিভাগীয় প্রাথমিক শিক্ষা কার্যালয়ের কর্মকর্তা মো. আশরাফুল আলম, কেসিসি’র প্যানেল মেয়র মো. আলী আকবর টিপু, মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কর্মকর্তা ও নগরীতে কর্মরত বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিদিগণ সভায় উপস্থিত ছিলেন।

This post has already been read 2021 times!