১৩ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, ২১ শাবান ১৪৪০
শিরোনাম :

নববর্ষ উপলক্ষ্যে কৃষি কর্মকর্তাদের সাথে কৃষিমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

Published at এপ্রিল ১৫, ২০১৯

ঢাকা সংবাদদাতা: বাংলা নববর্ষ ১৪২৬ উপলক্ষ্যে কৃষি মন্ত্রণালয়ের কর্মকর্তা/কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন কৃষি মন্ত্রী ড.মো: আব্দুর রাজ্জাক এমপি। সোমবার, নিজ মন্ত্রণালয়ের এবং বিভিন্ন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত প্রধানদের সাথে তিনি এ শুভেচ্ছা বিনিময় করেন।

মন্ত্রী বলেন; “অতীতের গ্লানি, দুঃখ, জরা মুছে, অসুন্দর ও অশুভ পেছনে ফেলে নতুন কেতন উড়িয়ে বাংলা নববর্ষ ১৪২৬ জাতীয় জীবনে আরো সম্প্রীতি ও সমৃদ্ধি বয়ে আনুক ।” এ সময় দেশবাসী উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ  পহেলা বৈশাখ উদযাপনকে কেন্দ্র করে স্মৃতিচারণ করেন।

কৃষি মন্ত্রী বলেন, বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করতে হবে। বাংলা নববর্ষ বাঙালির আবহমানকালের সার্বজনীন ও অসাম্প্রদায়িক সাংস্কৃতিক উৎসব। এই উৎসবের মধ্যেই রয়েছে বাঙালির আত্মপরিচয়, জাতীয়তাবাদের উত্থান এবং জাতিসত্তা ও সংস্কৃতির বিকাশ। এর মধ্যদিয়েই বাঙালির অসাম্প্রদায়িক চেতনা বছরের পর বছর ঋদ্ধ হচ্ছে। তাই পহেলা বৈশাখ উদযাপন বা বাংলা বর্ষবরণ কেবল আনুষ্ঠানিকতা নির্ভর কোনো উৎসব নয়। এই দিনটি বাঙালির ধর্মনিরপেক্ষতা, অসাম্প্রদায়িক চেতনা ও শেকড় সন্ধানের পরিচয়ও বহন করে।

কৃষি সচিব জনাব মো. নাসিরুজ্জামান এর সভাপতিত্বে শুভেচ্ছ বিনিময় অনুষ্ঠিত হয়। এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, উপসচিবসহ সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

This post has already been read 143 times!

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

*

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN