Saturday 10th of December 2022
Home / শিক্ষাঙ্গন / খুলনা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে হলের সিট বরাদ্দ ও স্টুডেন্ট ফিডব্যাক

খুলনা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে হলের সিট বরাদ্দ ও স্টুডেন্ট ফিডব্যাক

Published at জুলাই ১৮, ২০২২

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : পবিত্র ঈদ-উল আযহার ছুটির পর যথারীতি খুলনা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম গতকাল রবিবার (১৭ জুলাই) থেকে শুরু হয়েছে। সকল ডিসিপ্লিনের সকল বর্ষের দ্বিতীয় টার্মের ক্লাসও এদিন থেকে শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভর্তি ও রেজিস্ট্রেশন কার্যক্রম অনলাইনে আগে থেকেই চালু রয়েছে। এবার শিক্ষার্থীদের নিকট থেকে একাডেমিক ফিডব্যাক নেওয়া হবে অনলাইন পদ্ধতিতে এবং তা চলতি টার্ম থেকেই শুরু হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে সিট বরাদ্দে কার্যকর হচ্ছে অনলাইন পদ্ধতি।

সোমবার (১৮ জুলাই) বেলা ১২টায় শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে ঈদোত্তর এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এ বিষয়গুলো উল্লেখ করে সংশ্লিষ্ট সকলকে অনলাইনে এসব কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্নে সহযোগিতার আহ্বান জানান।

উপাচার্য বৈশ্বিক ভূ-রাজনৈতিক পরিস্থিতিতে বেশ কয়েকটি ক্ষেত্রে উদ্ভূত সংকটের কথা তুলে ধরেন। এক্ষেত্রে তিনি অর্থ মন্ত্রণালয় ও ইউজিসি থেকে কয়েকটি খাতে ব্যয়ে কৃচ্ছতা সাধনের যে নির্দেশনা দেওয়া হয়েছে তা সভায় উল্লেখ করেন এবং যথাযথভাবে অনুসরণের আহ্বান জানান।

উপাচার্য ২০২০-২১ অর্থবছরের তুলনায় ২০২১-২২ অর্থবছরের এপিএ’র দৃশ্যমান অগ্রগতি হওয়ায় সকলকে ধন্যবাদ জানান এবং চলতি অর্থবছরে (২০২২-২৩) এই অর্জনকে আশাব্যঞ্জক পর্যায়ে উন্নীতকরণে সকলের সহযোগিতা কামনা করেন। এছাড়া তিনি নির্ধারিত সময়ের মধ্যে ওবিই কারিকুলা প্রণয়নকাজ সম্পন্ন করাসহ একাডেমিক ও প্রশাসনিক ক্ষেত্রে বেশকিছু দিকনির্দেশনা দেন। তিনি আগামী ৩০ জুলাই থেকে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিতব্য গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে প্রস্তুতি গ্রহণেরও পরামর্শ দেন।

সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। বিশ্ববিদ্যালয়ের সকল স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, প্রভোস্ট ও বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

This post has already been read 794 times!