Tuesday 9th of August 2022
Home / মৎস্য / খুলনায় অপদ্রব্য পুশ করা ৪০ কেজি চিড়িং মাছ জব্দ

খুলনায় অপদ্রব্য পুশ করা ৪০ কেজি চিড়িং মাছ জব্দ

Published at জুলাই ১৮, ২০২২

ফকির শহিদুল ইসলাম (খুলনা প্রতিনিধি) : খুলনার ডুমুরিয়া থেকে অপদ্রব্য পুশ করা ৪০ কেজি চিড়িংমাছ জব্দ করেছে র‍্যাব। এসময় এ সময় অবৈধভাবে অপদ্রব্য পুশ করা চিড়িং মাছ বহন করার দায়ে সংশ্লিষ্ট মৎস্য কোম্পানী ও ট্রান্সপোর্ট কোম্পানিকে পঁয়ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়।

র‍্যাবের পাঠানো তথ্যে জানা যায়, খুলনার একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ডুমুরিয়া এলাকা হতে ট্রাকে করে অপদ্রব্য পুশ করা চিড়িং মাছ বিক্রয়ের উদ্দেশ্যে পরিবহন করছে। এমন সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি রবিবার(১৭ জুলাই) বিকাল সাড়ে পাঁচটা থেকে রাত সাড়ে এগারোটা পর্যন্ত অভিযান পরিচালনা করে।

এ সময় রুপসার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার সহযোগীতায় অভিযান পরিচালনা করে দুটি ট্রাকে প্রায় চল্লিশ কেজি অপদ্রব্য পুশকৃত চিংড়ি জব্দ করা হয়। অবৈধভাবে অপদ্রব্য পুশ করা চিড়িং মাছ বহন করার দায়ে সংশ্লিষ্ট মৎস্য কোম্পানী ও ট্রান্সপোর্ট কোম্পানিকে মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রন) আইন ২০২০ এর ৩৩(৫) ধারা মোতাবেক মেসার্স আল আমিন ফিস এর স্বত্তাধীকারী আল-আমিন আলহাজ্ব শেখ মুজিবর রহমানকে পঁচিশ হাজার টাকা ও মোঃ বাবু সরদারকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে জব্দকৃত অপদ্রব্য পুশ করা চল্লিশ কেজি চিংড়ি মাছ মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করা হয়। জরিমানার অর্থ সংশ্লিষ্ঠ ব্যক্তি তাৎক্ষণিক প্রদান করায় সরকারি কোষাগারে জমা করা হয়।

This post has already been read 181 times!