Wednesday 22nd of May 2024
Home / uncategorized / বারি’তে থাইল্যান্ডের কৃষি গবেষণা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

বারি’তে থাইল্যান্ডের কৃষি গবেষণা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

Published at আগস্ট ২৮, ২০২৩

গাজীপুর সংবাদদাতা: বারি’তে এআইটি, থাইল্যান্ডের কৃষি গবেষণা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২৮ আগস্ট) সকালে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট -এর সেমিনার কক্ষে উক্ত সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন ড. অভিষেক দত্ত, প্রফেসর এন্ড হেড, ডিপার্টমেন্ট অফ ফুড, এগ্রিকালচার এন্ড বায়ো-রিসোর্স, স্কুল অফ ইনভার্মেন্ট, রিসোর্সেস এন্ড ডেভলপমেন্ট, এশিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, থাইল্যান্ড। বারি’র পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলোয়ার আহমদ চৌধুরী এর সভাপতিত্বে এবং বারি’র প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শওকত আলী খান এর উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. তারিকুল ইসলাম সহ বিভিন্ন দপ্তরের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধানগণ এবং সিনিয়র বিজ্ঞানীবৃন্দ অংশগ্রহন করেন।

সেমিনার শেষে প্রফেসর ড. অভিষেক দত্ত সৌজন্যমূলক সাক্ষাতকারে বারি’র মহাপরিচলক ড. দেবাশীষ সরকার এর সাথে মিলিত হন এবং মহাপরিচালকের কনফারেন্স রুমে দুই প্রতিষ্ঠানের কৃষি গবেষণার ক্ষেত্রে সম্পর্ক তৈরি এবং বিজ্ঞানীদের দক্ষতা বৃদ্ধির বিষয়ে পারস্পরিক সহযোগিতার সুযোগ গুলো নিয়ে সভায় বিষদ আলোচনা হয়।

This post has already been read 859 times!