বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪

ব্রি পরিদর্শনে এনডিসি প্রতিনিধি দল

গাজীপুর সংবাদদাতা: জাতীয় প্রতিরক্ষা কোর্স (এনডিসি) এর ৯৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার (১৩ জুন ২০২৪) গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) পরিদর্শন করেছেন। এ উপলক্ষে ব্রি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রির  মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। অনুষ্ঠানে  মহাপরিচালক প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং উচ্চ ফলনশীল জাতসহ বিভিন্ন লাগসই প্রযুক্তি উদ্ভাবন ও উন্নয়নের ক্ষেত্রে ইনস্টিটিউটটের অর্জন ও সাফল্য এবং জাতীয় অর্থনীতিতে এর অবদান সম্পর্কে তাদের অবহিত করেন।

অনুষ্ঠানে ব্রির বিভাগীয় প্রধানগণ, ঊর্ধ্বতন বিজ্ঞানী ও কর্মকর্তাগণ অংশ নেন। নিয়মিত শিক্ষা কার্যক্রমে অংশ হিসেবে এ সফরকালে দু’পক্ষের মধ্যে গবেষণা ও উন্নয়ন বিষয়ক ধারণা ও জ্ঞান এবং পারস্পারিক সৌহার্দ্য বিনিময় হয়েছে।

পরে এনডিসি প্রতিনিধি দল ব্রির কেন্দ্রীয় গবেষণা ল্যাবরেটরি, রাইস জিন ব্যাংক এবং রাইস মিউজিয়াম পরিদর্শন করেন। এ সময় পরিদর্শন দলের সদস্যবৃন্দ ব্রির নানা সাফল্য ও অর্জন সম্পর্কে অবগত হন এবং ব্রির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

বাংলাদেশ, ভারত, কেনিয়া, সৌদি আরব, নাইজেরিয়াসহ বিভিন্ন দেশের ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তাগণ এ পরিদর্শনে অংশ নেন। ব্রির কর্মকর্তা ও পরিদর্শন দলের সদস্যদের মধ্যে অত্যন্ত প্রাণবন্ত প্রশ্নোত্তর পর্বটি ছিল অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান, পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ।

অনুষ্ঠানে ব্রির  মহাপরিচালক পরিদর্শন দলের প্রতিনিধিদের হাতে ব্রির পক্ষ থেকে শুভেচ্ছা ক্রেস্ট তুলে দেন।

ক্যাপশন: ব্রির  মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর এনডিসি প্রতিনিধি দলকে ফুল দিয়ে স্বাগত জানান।

This post has already been read 555 times!

Check Also

জাতীয় ফলমেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক: কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে রাজধানীর খামারবাড়িতে কেআইবি চত্বরে তিন দিনব্যাপী জাতীয় ফলমেলা শুরু হচ্ছে …