বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪

ইতালিতে সম্মান সূচক পুরষ্কার পেলেন সিকৃবির ড. ইব্রাহিম খলিল

সিকৃবি সংবাদদাতা: সম্প্রতি ইতালির ইউনির্ভাসিটি অব উদিন থেকে পিএইচডি ডিগ্রি সম্পন্নকারী সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মৎস্য স্বাস্থ্য ব্যবস্থাপনা বিভাগের সহযোগী প্রফেসর ড. সরকার মো. ইব্রাহিম খলিল ২৮তম ইতালীয় ন্যাশনাল ফিশ প্যাথলজিকাল কনফারেন্সে মর্যাদাপূর্ণ সেরা পিএইচডি থিসিস পুরস্কার পেয়েছেন। প্রতি বছর ইতালীয় ফিশ প্যাথলজিক্যাল সোসাইটি (SIPI) ইতালীয় বিশ্ববিদ্যালয়গুলি থেকে গত এক বছরে সম্পন্ন থিসিসের মধ্যে একটি পিএইচডি থিসিসকে সেরা থিসিস হিসেবে পুরষ্কার প্রদান করে। এটি ইতালিতে পিএইচডি সম্পন্ন করা শিক্ষার্থীদের জন্য একটি মর্যাদাপূর্ণ পুরস্কার। পুরস্কারের অংশ হিসেবে একটি সনদপত্র, নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয় ।

গত  ২৮ জুন ভলানিয়া সিটির ইউর্ভাসিটি অব ভলানিয়াতে অনুষ্ঠিত কনফারেন্সে ড. ইব্রাহিম খলিলকে এই সম্মাননা প্রদান করা হয়। ড. ইব্রাহিম খলিলের পক্ষে পিএইচডি কো-সুপারভাইজার ড. ডোনাটেলা ভলপাত্তি পুরস্কার গ্রহন করেন। উল্লেখ্য, ২০০৬ সাল থেকে শুরু হওয়া এই পুরষ্কার এই প্রথম ইতালিয়ানদের বাহিরে কেউ অর্জন করল। এশিয়া ও ইউরোপের বিভিন্ন  দেশের পিএইচডি ডিগ্রি সম্পন্নকারী শিক্ষার্থীদের থিসিস মুল্যায়ন করে এই পুরষ্কার প্রদান করা হয়।

এই পুরষ্কার প্রাপ্তিতে ড. ইব্রাহিম খলিল তার সুপারভাইজার, সহ-তত্ত্বাবধায়ক, তার পরিবার, বন্ধুবান্ধব এবং সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ।

This post has already been read 235 times!

Check Also

জাতীয় ফলমেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক: কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে রাজধানীর খামারবাড়িতে কেআইবি চত্বরে তিন দিনব্যাপী জাতীয় ফলমেলা শুরু হচ্ছে …