বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪

মারডক ইউনির্ভাসিটি, অস্ট্রেলিয়া’র প্রতিনিধির বারি পরিদর্শন

গাজীপুর সংবাদদাতা: মারডক ইউনির্ভাসিটি, অস্ট্রেলিয়া এর প্রফেসর রিচার্ড ডব্লিউ বেল বুধবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন। প্রফেসর রিচার্ড ডব্লিউ বেল বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। এরপর বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মত বিনিমিয় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।

মারডক ইউনির্ভাসিটি, অস্ট্রেলিয়া এর সহযোগিতায় নিউট্রিয়েন্ট ম্যানেজমেন্ট ফর ডাইভার্সিফাইড ক্রপিং ইন বাংলাদেশ (এনইউএমএএন) প্রকল্পের আওতায় কর্মসূচি বাস্তবায়ন করে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর সরেজিমন গবেষণা বিভাগ, মৃত্তিকা বিজ্ঞান বিভাগ, কৃষি অর্থনীতি বিভাগ। উক্ত প্রকল্প বাস্তবায়নের   ফিডব্যাক আলোচনা হয়। সরেজিমন গবেষণা বিভাগ, মৃত্তিকা বিজ্ঞান বিভাগ, কৃষি অর্থনীতি বিভাগ এর বিভিন্ন বিজ্ঞানী মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে প্রকল্পের কার্যক্রম ও অগ্রগতি তুলে ধরেন।

এ সময় পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম, গবেষণা উইংয়ের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আবুল খায়ের মিয়া, সরেজমিন গবেষণা বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. মাজহারুল আনোয়ার, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. হাবিব মোহাম্মদ নাসের এবং কৃষি পরিসংখ্যান এবং তথ্য  ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আব্দুল মোনায়েম মিয়া, অন্যান্য বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

This post has already been read 1201 times!

Check Also

বারিতে “প্রোগ্রামভিত্তিক গবেষণা কার্যক্রম গ্রহণ” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর গবেষণা উইং এর আয়োজনে (১০ জুলাই) ইনস্টিটিউটের …