Saturday 4th of February 2023
Home / ফসল / নকলায় নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস

নকলায় নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস

Published at এপ্রিল ২৬, ২০১৮

মো. স্বপন আহমেদ (নকলা,শেরপুর): কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের শেরপুরের নকলা উপজেলায় কৃষি অফিসের আয়োজনে ব্রি-ধান-২৮ এর নমুনা শস্য কর্তন ও রাজস্ব বাজেটের আওতায় বাস্তবায়িত ভূট্টা প্রদর্শনীর উপর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। ড্রাম সিডারের মাধ্যমে বপন করা ব্রি-ধান-২৮ কর্তন শেষে শুকানোর পরে শেষ বিকালে মেপে হেক্টর প্রতি ৬.২ মেট্রিকটন ফলন পাওয়া যায়।

টালকী ইউনিয়নের টালকী ব্লকের পূর্ব টালকী এলাকায় কৃষক মো. গাজী মিয়ার ড্রাম সিডারের মাধ্যমে বপন করা ব্রি-ধান-২৮ কর্তন ও পাইসকা এলাকায় ভূট্টা প্রদর্শনীর উপর কৃষক মাঠ দিবসে সভাপতিত্ব করেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়ুন কবীর।

প্রধান অতিথি ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শেরপুর খামার বাড়ীর উপ-পরিচালক কৃষিবিদ আশরাফ উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মুস্তাফিজুর রহমান ও সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদসহ অন্যান্যদের মধ্যে উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা আতিকুর রহমান, স্থানীয় দুইশতাধিক কৃষক-কৃষাণী, বিভিন্ন নেতাকর্মী, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

This post has already been read 1571 times!