কৃষকদের সার, বীজসহ কৃষি উপকরণ সহায়তা বাড়ানো হবে -কৃষিমন্ত্রী

মৌলভীবাজার সংবাদদাতা:  ফসলের উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকদেরকে ভালো বীজ, সারসহ বিভিন্ন কৃষি উপকরণ সহায়তা বাড়ানো হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ। তিনি বলেন, যেভাবেই হোক ফসলের উৎপাদন আমাদেরকে বাড়াতে হবে। কোন অবস্থাতেই বীজ, সার প্রভৃতি কৃষি উপকরণের কোন রকম ঘাটতি হবে না, সংকট হবে না; উৎপাদন বৃদ্ধির জন্য প্রয়োজনের চেয়ে বেশি করে কৃষি উপকরণ দেওয়া হবে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় জেলা পরিষদ মিলনায়তনে গণসংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। সাত বারের নির্বাচিত সংসদ সদস্য ড. আব্দুস শহীদ

কৃষিমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় তাঁর নির্বাচনী এলাকা শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার আওয়ামী লীগ ও অন্যান্য সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে।

তিনি বলেন,  দ্রব্যমূল্য বৃদ্ধির পিছনে সিন্ডিকেট কাজ করে। কীভাবে এই সিন্ডিকেট ভাঙা যায়, তার কার্যকর পদ্ধতি আমরা বের করার চেষ্টা করছি। মজুতদারীদের রোধ করতে হবে।

দীর্ঘ রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক উল্লেখ করে মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শই আমার জীবনে সবচেয়ে বড় পুঁজি। এই আদর্শের কারণেই বঙ্গবন্ধু আমাকে ভালবাসতেন। স্বাধীনতার পর বিদেশে লন্ডনে গিয়ে স্থায়ী হওয়ার সুযোগ ছিল, কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করি বলেই সেখানে যাই নি। দেশে থেকে জনগণের পাশে দাঁড়িয়েছি। এখন জনগণের ভালবাসাই আমার সম্পদ। এই সম্পদ রক্ষায় আমি সর্বোচ্চ চেষ্টা করব।

পরে সন্ধ্যায় মন্ত্রী শ্রীমঙ্গলে ফুলছড়া চা বাগানের শীতার্ত ও অসহায় চা-শ্রমিকের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

This post has already been read 833 times!

Check Also

জিএমও নিয়ে প্রচলিত ধারণা ভুলের দাবী

নিজস্ব প্রতিবেদক: জিএমও নিয়ে প্রচলিত ধারণা ভুলের দাবী করেছেন একদল বিজ্ঞানী ও গবেষক। এ ব্যাপারে …