Tuesday 5th of July 2022
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / সংগঠন ও কর্পোরেট / গতানুগতিক ফিড বিক্রি নয়,  আস্থা সঠিকভাবে বিক্রিকে গুরুত্ব দেয় -এমএ মালেক

গতানুগতিক ফিড বিক্রি নয়,  আস্থা সঠিকভাবে বিক্রিকে গুরুত্ব দেয় -এমএ মালেক

Published at জুন ২০, ২০২২

নিজস্ব প্রতিবেদক: ‘একটি কোম্পানির জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো পণ্য বিক্রয় করা এবং সেটি অবশ্যই সঠিক পদ্ধতিতে এবং পেশাগত মান বজায় রেখে। কারণ, পণ্য যত ভালোই হোক সেটি বিক্রি করতে ও গ্রাহকের আস্থা অর্জন না করতে পারলে কোন লাভ নেই। আর এজন্য দরকার একটি দক্ষ সেলস টীম, যা যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে গড়ে তোলা সম্ভব।’

কথাগুলো বলছিলেন সম্প্রতি দেশের ফিড সেক্টরে খুবই অল্প সময়ের মধ্যে স্বতন্ত্র অবস্থান তৈরি করে নেয়া ‘আস্থা ফিড’ এর প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) মোহাম্মদ আবদুল মালেক। শনিবার (১৮ জুন) উত্তরাস্থ Astha Feed Industries Ltd. এর হেড অফিসে প্রতিষ্ঠানটির সেলস কর্মকর্তাদের নিয়ে আয়োজিত জন্য “SELLING THE RIGHT WAY” শীর্ষক ট্রেনিং প্রোগ্রাম সম্পর্কে আলাপকালে এ প্রতিবেদককে কথাগুলো বলেন তিনি।

এমএ মালেক বলেন, আমাদের স্লোগান ছিল ‘SELLING THE RIGHT WAY’; এর মানে হচ্ছে শুধু গতানুগতিক পদ্ধতিতে ফিড বিক্রি করলেই চলবে না, সেটিকে অবশ্যই সঠিক পদ্ধতিতে বিক্রি করতে হবে। কারণ, কোন ব্যবসা-ই যেমন একদিনের না, আবার চিরদিনেরও না। ব্যবসাকে টেকসই অবস্থানে নিয়ে যেতে হলে দক্ষ ও প্রশিক্ষিত সেলস টিমের বিকল্প নেই। আমরা আমাদের সেলস টীমের নির্দিষ্ট একটি অংশকে প্রশিক্ষণ দিয়েছি, পর্যায়ক্রমে সারাদেশের পুরো টিমকেই আরো দক্ষ ও প্রশিক্ষিত করে তোলার পরিকল্পনা রয়েছে। কারণ, আমাদের সম্মানিত চেয়ারম্যান ও এমডি স্যার সবসময়ই দক্ষ জনশক্তি ও কোয়ালিটির ওপর জোর দিয়ে থাকেন।

তিনি জানান, এইম প্লাস নামক দেশের স্বনামধন্য ট্রেইনিং অ্যান্ড কনসালটিং ফার্মের প্রধান নির্বাহী মকবুল আহমেদ উপস্থিত সেলস টীমকে প্রশিক্ষণ দেন। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারী সবাইকে সনদ প্রদান করা হয়।

This post has already been read 997 times!