Wednesday 7th of December 2022
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / সংগঠন ও কর্পোরেট / Belfeed ও Gut Harmony নামে Jefo এর দুটো ইউনিক পণ্য বাজারজাত করবে প্লানেট ফার্মা

Belfeed ও Gut Harmony নামে Jefo এর দুটো ইউনিক পণ্য বাজারজাত করবে প্লানেট ফার্মা

Published at জুন ২০, ২০২২

নিজস্ব প্রতিবেদক: কানাডা ভিত্তিক বিশ্বখ্যাত কোম্পানি Jefo এর Belfeed (Bacterial Xylanase) ও Gut Harmony (A new concept product) নামক দুটো পণ্য বাংলাদেশে বাজারজাত করবে দেশের প্রাণিস্বাস্থ্য সেবা খাতের স্বনামধন্য কোম্পানী প্লানেট ফার্মা লিমিটেড। এ সংক্রান্ত বিষয়ে Jefo এবং Planet Pharma Ltd. এর মাঝে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

গত ২৪ মে মালদ্বীপ এর কানদুমা দ্বীপে উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন জেফো এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মি. জিন ফনটাইন (Mr. Jean Fontaine, President & Founder, Jefo Inc) এবং প্লানেট ফার্মা লিমিটেড এর পরিচালক মি. শাহ ফাহাদ হাবিব ৷ এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্লানেট ফার্মা লিমিটেড এর সিনিয়র এক্সিকিউটিভ (বাণিজ্য ও মানবসম্পদ) মোহাম্মদ রিয়াজ গৌরী, বিক্রয় ও বিপণন ব্যবস্থাপক ডা. মাহমুদুল হাসান।

এ সম্পর্কে প্লানেট ফার্মা লিমিটেড এর পরিচালক শাহ ফাহাদ হাবিব এগ্রিনিউজ২৪.কম কে বলেন, ফিড এডিটিভস কোম্পানিগুলোর মধ্যে Jefo বিশ্বের অন্যতম। আমরা যে দুটো পণ্যের ব্যাপারে তাদের সাথে চুক্তি করেছি তাদের মধ্যে Belfeed সিঙ্গেল জাইনেলেজ এনএসপি এনজাইম। Belfeed এর অন্যতম একটি গুণ হলো এটি ভালো একটি ম্যাট্রিক্স ভ্যালুর মাধ্যমে ফিড উৎপাদন খরচ কমাতে সহায়তা করবে। যদিও একটি ফিড তৈরির জন্য অনেক ধরনের উপাদান প্রয়োজন হয়, কিন্তু Belfeed স্বতন্ত্র অবস্থান থেকে ফিডের উৎপাদন খরচ কমাবে যার কিছুটা হলেও ইতিবাচক প্রভাব পড়বে উদ্যোক্তা, খামারি থেকে শুরু করে ভোক্তা সকলের উপর।

‘Belfeed বিশ্বের একমাত্র ব্যাকটেরিয়াল সোর্সের জাইনেলেজ এনজাইম, যা Jefoবেলজিয়াম থেকে উৎপাদন করা হয়। ব্যাকটেরিয়াল সোর্স থেকে উৎপাদিত বিধায় প্রচলিত অন্যান্য পণ্যের চেয়ে বেলফিড (Belfeed) হিট স্ট্যাবিলিটি বেশি’ যোগ করেন মি. ফাহাদ।

মি. ফাহাদ আরো বলেন, এছাড়াও Jefo থেকে Gut Harmony নামে তাদের কাছ থেকে আরো একটি পণ্য নিয়ে আসছি যা সম্পূর্ণ ইউনিক এই পণ্যটি ব্যবহার করলে ভিটামিন, মিনারেল, প্রিমিক্স বা কোন এনজাইম ব্যবহার করতে হবে না; কারণ এটি একটি কম্বো প্রোডাক্ট যার মধ্যে সবগুলোই দেয়া আছে। যারা ইন্ট্রিগ্রেটেড ফার্মিং করেন তাদের জন্য Gut Harmony সবচেয়ে উপযুক্ত একটি পণ্য হবে। আমাদের নিজস্ব ফার্মে ব্রয়লার এবং সোনালীতে পণ্যটি আমরা ট্রায়াল করেছি এবং খুব ভালো রেজাল্ট পেয়েছি; আমরা এখন ব্রিডার এবং লেয়ার দুটোর মধ্যে ট্রায়াল করবো এবং আশা করি খুব শীঘ্রই দেশের বাজারে আনতে পারবো।

উল্লেখ্য, Jefo গত (২৪-২৭ মে) মালদ্বীপে তিন দিনব্যাপী  “The South Asian Partners Meeting (SAPM) শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে, যেখানে বাংলাদেশসহ, ভারত ও ফিলিপাইন এর ব্যবসায়ীক অংশীদারগণ অংশগ্রহণ করেন।

This post has already been read 1218 times!