Tuesday 9th of August 2022
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / সংগঠন ও কর্পোরেট / এইচ.আর গ্রুপের ব্যবসায়ী সম্মেলন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

এইচ.আর গ্রুপের ব্যবসায়ী সম্মেলন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

Published at এপ্রিল ১৯, ২০২২

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: গত ১৫এপ্রিল রোজ শুক্রবার এইচ আর গ্রুপের চরচামিতা ফ্যাক্টরী জোনে সয়াবিন উৎপাদন ও বিপণন বৃদ্ধির লক্ষ্যে ‘ব্যবসায়ী সম্মেলন ও ইফতার মাহফিল’ অনুষ্ঠিত হয়। নাটোর, ভোলা, চাঁদপুর, কমলনগর, রামগতি, হাজিরহাট, লক্ষ্মীপুর, রায়পুর ও হায়দরগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলের সয়াবিন ও ধান ব্যবসায়ীরা এতে অংশগ্রহণ করেন। সরকারের নির্দেশনার পরিপ্রেক্ষিতে তৃনমূল পর্যায়ে তৈলবীজ উৎপাদন বেগবান করার লক্ষ্যে এইচ আর গ্রুপের পক্ষ থেকে এ সম্মেলনের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান। বক্তব্য রাখেন উপ-ব্যবস্থাপনা পরিচালক হাসনাইন আব্দুল্লাহ নাছিফ, ডিরেক্টর এডমিন এ বি এম মুহিউদ্দীন, হায়দরগঞ্জ মডেল স্কুল এণ্ড কলেজের অধ্যক্ষ  ড. এ কে এম ফজলুল হক ও বেশ কয়েকজন সয়াবিন ব্যবসায়ী।

সম্মেলনে ৩ জন সয়াবিন ব্যবসায়ীকে ‘বেস্ট সাপ্লায়ার ২০২১’ সম্মাননা স্মারক ও পুরস্কার প্রদান করা হয়। এতে ১ম হন মেসার্স নাহিদা এন্টার প্রাইজের প্রোঃ মো. জাহাঙ্গীর আলম, ২য় হন মেসার্স মা এন্টারপ্রাইজের  প্রোঃ মো. নাজমুল হোসাইন এবং  ৩য় হন মেসার্স মাহবুব ট্রেডার্সের প্রোঃ মো. মাহবুবুল আলম। বিজয়ীদের হাতে যথাক্রমে একটি মটর সাইকেল (১ম), একটি ফ্রিজ (২য়) এবং একটি ওভেন (৩য়) তুলে দেয়া হয়। এছাড়া সয়াবিন উৎপাদন ও বিপণনে অবদানের জন্য সর্বমোট ৩৫জন সাপ্লায়ারকে ‘সম্মাননা ক্রেস্ট’ ও বিশেষ উপহার প্রদান করা হয়।

দেশের বিভিন্ন অঞ্চল থেকে সয়াবিন ও ধান ব্যবসায়ীরা সম্মেলনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করায় এইচ আর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান ব্যবসায়ীদেরকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে ব্যবসায়ীরা যদি তৈলবীজ উৎপাদনে এগিয়ে আসে এবং আরো অগ্রণী ভূমিকা পালন করে, তাহলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকবে এবং দ্রব্যমূল্যের উর্ধগতি রোধ করা সম্ভব হবে। এইচ আর গ্রুপ প্রতিবারের ন্যায় এবারো লক্ষ্মীপুর, নোয়াখালী, চাঁদপুর, ভোলাসহ দেশের সকল অঞ্চলে সয়াবিন উৎপাদন ও বিপণন বৃদ্ধির লক্ষ্যে ব্যবসায়ীদের সর্বাত্মক সহযোগিতা করবে বলে ঘোষণা দেন।

তিনি আরো বলেন, এইচ আর গ্রুপ সয়াবিন উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে আগামীদিনে চাষিদের জন্য সহজ কিস্তিতে ঋণের ব্যবস্থা করবে এবং এ বিষয়ে তিনি সাপ্লায়ারদের এগিয়ে আসার আহবান জানান। পরিশেষে দোয়া-মোনাজাত, ইফতার ও নৈশভোজের মাধ্যমে সম্মেলন সমাপ্ত হয়।

This post has already been read 727 times!