Wednesday 18th of May 2022
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / একুশে পদক পাওয়ায় সংবর্ধিত হলেন অধ্যাপক সাত্তার মণ্ডল

একুশে পদক পাওয়ায় সংবর্ধিত হলেন অধ্যাপক সাত্তার মণ্ডল

Published at মার্চ ৬, ২০২২

নিজস্ব প্রতিবেদক: ‘একুশে পদক’ ২০২২ পাওয়ায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ইমেরিটাস অধ্যাপক, বাকৃবির সাবেক উপাচার্য, পরিকল্পনা কমিশনের সাবেক সদস্য ও বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সাবেক সভাপতি ড. এমএ সাত্তার মন্ডল সংবর্ধিত হলেন। আজ রবিবার (৬ মার্চ) বিকালে ঢাকায় বিএআরসি মিলনায়তনে বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতি এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, বিশেষ অতিথি হিসেবে পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক শামসুল আলম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান, ন্যাশনাল ইমেরিটাস সাইন্টিস্ট কাজী এম বদরুদ্দোজা, বাকৃবির উপাচার্য অধ্যাপক লুৎফুল হাসান, কৃষি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান।

কৃষিমন্ত্রী বলেন, প্রফেসর সাত্তার মন্ডল একুশে পদক পাওয়ায় কৃষিবিদরা গর্বিত ও আনন্দিত। আজকে দেশে কৃষির যে বিকাশ হয়েছে, তাতে তাঁর অসামান্য অবদান রয়েছে।
কৃষিমন্ত্রী আরো বলেন, কৃষিপণ্যের বাজার, দাম ও মুনাফা নিয়ে কৃষি অর্থনীতিবিদদের আরও বেশি করে গবেষণা ও কাজ করতে হবে। কৃষিপণ্যের উৎপাদন, উৎপাদন খরচ, দাম, মুনাফা প্রভৃতি নিয়ে দেশে কৃষি অর্থনীতিবিদদের কাজ করার ব্যাপক সুযোগ রয়েছে।

পরিকল্পনা প্রতিমন্ত্রী রোল মডেল হিসেবে প্রফেসর সাত্তার মণ্ডলকে অনুসরণ করতে ছাত্রদেরকে আহ্বান জানান। তিনি বলেন, কৃষি অর্থনীতির শ্রেষ্ঠ রোল মডেল হলেন প্রফেসর সাত্তার মন্ডল।

অনুষ্ঠানে বক্তারা বরেণ্য কৃষি অর্থনীতিবিদ প্রফেসর সাত্তার মণ্ডলের বর্ণাঢ্য জীবনের নানা দিক ও কৃষি উন্নয়নে তাঁর অবদান নিয়ে আলোচনা করেন। এসময় কৃষি অর্থনীতিবিদ সমিতির বিভিন্ন স্তরের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

This post has already been read 374 times!