Friday 19th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ঢাকায় ‘The Alltech: One Ideas forum Bangladesh’ শীর্ষক সেমিনার

ঢাকায় ‘The Alltech: One Ideas forum Bangladesh’ শীর্ষক সেমিনার

Published at অক্টোবর ২৫, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বিশ্বখ্যাত নিউট্রিশনাল ও ফিড এডিটিভস উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান Alltech, বুধবার (২৪ অক্টোবর)রাজধানীর অভিজাত হোটেল রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন এ ‘The Alltech: One Ideas forum Bangladesh’ শীর্ষক সেমিনারের আয়োজেন করে। আয়োজিত জ্ঞানভিত্তিক আইডিয়া ফোরামে পোলট্রি ও ডেইরির নানা টেকনিক্যাল ইস্যু নিয়ে আলোচনার পাশাপাশি Alltech –এর VILIGENTM নামে নতুন একটি পণ্যের মোড়ক উন্মোচন করা হয়। পণ্যটি মূলত  মুরগির villy পৃষ্ঠ এলাকা বৃদ্ধি, নেক্রোটিক এন্টারিটিস প্রতিরোধ এবং Gut Microbiome এর সুষমতা বজায় রাখে বলে জানা যায়।

সেমিনারের শুরুতে আগত অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপনের মাধ্যমে স্বাগত বক্তব্য রাখেন অলটেক (বাংলাদেশ) এর জেনারেল ম্যানেজার ডা. সাইফুল ইসলাম। এরপর তিনি আগত অতিথিদের সাথে সেমিনারের মূল বক্তা ও অলটেক শীর্ষ স্থানীয় কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেন।

Mr. Matthew Smith, Vice President of Alltech (Vice President Asia Pacific) সেমিনারের শুরুতে তিনি ‘Alltech Footprint‘ এবং ‘Alltech’s Approach to the Digital Revolution’ শীর্ষক দুটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন। প্রথম প্রেজেন্টেশনের মাধ্যমে তিনি অলটেক শুরুর ইতিহাস থেকে বর্তমান সার্বিক অবস্থার চিত্র তুলে ধরেন। এ সময় তিনি অলটেক এর প্রতিষ্ঠাতার স্বপ্ন উদ্ধৃতি দিয়ে জানান, শুধু টাকা উপার্জন করা নয়, ভিন্ন রকম কিছু করা-ই ছিল আমাদের উদ্দেশ্য এবং আমরা সেখানে সফল। ১৯৮৪ সনে মাত্র ১০ হাজার ডলার পুঁজি দিয়ে শুরু হওয়া অলটেকের বর্তমানে সারাবিশ্বে প্রায় ৬ হাজার কর্মী রয়েছে।

এছাড়াও “Milking the Opportunity” a time for Bangladesh to take advantage” প্রেজেন্টেশনের মাধ্যমে ডেইরি খামার ও ব্যবস্থাপনা কেমন হবে, চাহিদা ও উৎপাদন, খামার ডিজিটালাইজেশন, আগামী ২০৩০ সনে সেক্টরটি কোন দেশের দখলে থাকবে এবং বাংলাদেশ দুগ্ধ শিল্প থেকে কি সুবিধা নিতে পারে সেসব বিষয় নিয়ে আলোচনা করেন।

সেমিনারে TPS Consultancy New Zealand এর Consultant Dr. Tugrul Durali, “Nurturing Good Gut Health since 1991” শীর্ষক প্রেজেন্টেশন উপস্থাপন করেন। তিনি বলেন সব ধরনের মুরগি এবং প্রাণির জন্য গাট হেলথ সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিষয়। কারণ, সব রোগবালাই সেখান থেকেই শুরু হয়। তাই এ ব্যাপারে সম্যক ধারনা ও সতর্ক থাকা অত্যন্ত জরুরি।

এছাড়াও সেমিনারে Revealing the “Myths of Minerals” শীর্ষক প্রেজেন্টেশন উপস্থাপন করেন Alltech Global Director, Mineral Management Division, Steve Elliott.

বাংলাদেশে অলটেক -এর ১৫ বছর পূর্তি উপলক্ষ্যে কেক কেটে উদযাপন করা হয়। সেমিনারের শেষ পর্যায়ে আগত অতিথিদের জন্য ছিল দারুন চমক। বিখ্যাত বালু চিত্রকর (Sand Artist) জীবন রায়ের অসাধারণ শৈল্পিক উপস্থাপনা মোহাচ্ছন্ন করে রাখে সবাইকে।

সেমিনারে Dr. Aman Sayed- Regional Director, South Asia- Alltech; Vinny Madhuri- Marketing Manager (Dairy & Aqua) South Asia Alltech অলটেক (বাংলাদেশ) কর্মকর্তাগণ ছাড়াও পোল্ট্রি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের সাথে জড়িত বিভিন্ন উদ্যোগতা, পেশাজীবি, পুষ্টিবিদ এবং বিভিন্ন কোম্পানীর উচ্চ পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

This post has already been read 2333 times!