Monday 15th of April 2024
Home / অন্যান্য / পাথর ঘাটায় ইস্পাহানি এগ্রো লিমিটেডের কৃষি মেলা

পাথর ঘাটায় ইস্পাহানি এগ্রো লিমিটেডের কৃষি মেলা

Published at অক্টোবর ২৬, ২০১৮

নিউজ ডেস্ক: দেশের মানুষ এখন খাদ্য সম্পর্কে অনেক স্বাস্থ্য সচেতন। রাসায়নিক বালাইনাশকের অপকারিতা ও জৈব বালাইনাশকের উপকারিতা সম্পর্কে আমাদের সবাইকে ভালোভাবে জানতে হবে, বুঝতে হবে। জৈব বালাইনাশক ব্যবহারের মাধমে স্বাস্থ্য সম্মত ও টেকসই কৃষি প্রযুক্তির বাস্তবায়ন এবং রাসায়নিক বালাইনাশকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে। বৃহস্পতিবার (২৫শে অক্টোবর) পাথরঘাটা উপজেলার কামারহাটে ৩৭নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত ইস্পাহানি এগ্রো লিমিটেড কর্তৃক আয়োজিত ইস্পাহানি কৃষি পণ্য ও প্রযুক্তি মেলায় প্রধান অতিথির বক্তব্যে কৃষিবিদ শিশির কুমার বড়াল এসব কথা বলেন।

বিদ্যালয়ের সভাপতি মো. বাবুল পহলানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলার সম্মানিত কৃষি কর্মকর্তা কৃষিবিদ শিশির কুমার বড়াল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ সবুর খান লিমন, ডেপুটি ম্যানেজার, ইস্পাহানি এগ্রো লি. ঢাকা, শেখ গোলাম মোস্তাইন, রিজিওনাল ম্যানেজার, ইস্পাহানি এগ্রো লি. বরিশাল, মো. জাহাঙ্গীর হোসেন এবং মো. জাহাঙ্গীর খান, ডিলার, ইস্পাহানি এগ্রো লি. পাথরঘাটা, বরগুনা। উক্ত মেলা পরিচালনা করেন মি. অনিমেষ বিশ্বাস, সেলস এন্ড মার্কেটিং অফিসার, ইস্পাহানি এগ্রো লি. পটুয়াখালী।

কৃষিবিদ নিয়াজ মুর্শীদের উপস্থাপনায় আলোচনা অনুষ্ঠানের স্বাগত বক্তৃতায় শেখ গোলাম মোস্তাইন ইস্পাহানি এগ্রো লি. সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন। বিশেষ অতিথির বক্তৃতায় কৃষিবিদ সবুর খান লিমন ইস্পাহানি এগ্রো লি. কর্তৃক বাজারজাতকৃত বীজ ও জৈব বালাইনাশ সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

মি. অনিমেষ বিশ্বাসের পরিচালনায় উক্ত মেলায় ইস্পাহানি এগ্রো লি. কর্তৃক বাজারজাতকৃত বীজ, বালাইনাশক এবং কৃষি প্রযুক্তি প্রদর্শণী করা হয়। কৃষিজীবি ভাই-বোন ও তাদের সন্তানদের অংশগহণে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। পাখি উড়া, হাড়িভাঙ্গা, তৈলাক্ত কলাগাছে আরোহণ সহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন কালমেঘা ইউনিয়নের চেয়ারম্যান জনাব আকন মো. শহীদ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে মনোজ্ঞ সাস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠান পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন মো. শফিকুল ইসলাম ও মো. মিরাজ শেখ, ফিল্ড অফিসার, ইস্পাহানি এগ্রো লি.।

This post has already been read 2704 times!