৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৮ রবিউল-আউয়াল ১৪৪৩
শিরোনাম :
https://mailtrack.io/trace/link/f26343803e1af754c1dd788cd7a73c22043d5987?url=https%3A%2F%2Finnovad-global.com%2Flumance&userId=1904341&signature=5e74e7dc17531970

সংকট নিরসনে তুলার উন্নত জাত সম্প্রসারণের আহবান

Published at অক্টোবর ৭, ২০২১

নিজস্ব প্রতিবেদক : আমদানি নির্ভরতা কমিয়ে দেশে উচ্চফলনশীল উন্নত জাত উদ্ভাবন ও তার সম্প্রসারণ ঘটিয়ে তুলা চাষের ক্ষেত্র বৃদ্ধি করে তুলা চাষের সংকট নিরসনের আহবান জানিয়েছেন কৃষি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব  ওয়াহিদা আক্তার।

বৃহস্পতিবার (০৭ অক্টোবর) রাজধানীর খামারবাড়িতে বিশ্ব তুলা দিবস-২০২১ উপলক্ষে  ‘ কটন: দ্যা ফেব্রিক অব আওয়ার লাইভ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান। তুলা উন্নয়ন বোর্ড এ সেমিনারের আয়োজন করে। এবারের বিশ্ব তুলা দিবসের প্রতিপাদ্য ‘ভালোর জন্য তুলা’।

প্রধান অতিথি বলেন, বৈশ্বিক সংকট নিরসনে তুলা উৎপাদন বৃদ্ধি করে বস্ত্রখাতকে সম্ভাব্য ক্ষতির হাত থেকে রক্ষা করতে হবে। আগাম পরিকল্পনা গ্রহণ করতে তুলা উন্নয়ন বোর্ডকে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। তিনি বলেন , তুলা চাষে কৃষকদের ন্যায্য মূল্য নিশ্চিত করতে সকলের সম্মিলিত কর্মপরিকল্পনা আবশ্যক।

তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক ড. আলহাজ উদ্দিন আহাম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে তুলা চাষের বর্তমান অবস্থা, সংকট, সংকট থেকে আশু উওরণের  সম্ভাব্য উপায় সমুহ আলোচনা করা হয়। অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রনালয়ের যুগ্মসচিব এ টি এম সাইফুল ইসলাম,  কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ক্রপস উইং এর পরিচালক খন্দকার আব্দুল ওয়াহেদ। সেমিনারে কৃষি তথ্য সার্ভিসের পরিচালক সুরজিত সাহা রায়সহ  কৃষি মন্ত্রনালয়ের বিভিন্ন দপ্তর সংস্থার প্রতিনিধিগণ, গার্মেন্টস মালিক প্রতিনিধিগণ, রেয়ন শিল্পের সাথে জড়িত বিভিন্ন সংস্থার প্রতিনিধি, বীজ কোম্পানির প্রতিনিধি সহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

This post has already been read 186 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN