বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪

কৃষিখাতে সহযোগিতা বাড়াতে গভীর আগ্রহ জাপানের

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের কৃষিখাতে সহযোগিতা জোরদার করতে গভীর আগ্রহ প্রকাশ করেছে জাপান। আজ বুধবার (৩ জুলাই) বিকালে সচিবালয়ে কৃষিমন্ত্রী ড. মো: আব্দুস শহীদ এর সঙ্গে সাক্ষাৎকালে ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত আইওয়ামা কিমিনোরি (Iwama Kiminori) এ আগ্রহের কথা জানান।

জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের মাধ্যমে দুদেশের মধ্যে কৃষিখাতে সহযোগিতার ক্ষেত্রসমূহ চিহ্নিত করতে জাপানের রাষ্ট্রদূত গুরুত্বারোপ করেন। তিনি জানান, সরকারি-বেসরকারি সদস্যদের সমন্বয়ে একটি প্রতিনিধিদল শীঘ্রই বাংলাদেশে আসবে।

কৃষিমন্ত্রী ড. মো: আব্দুস শহীদ এসময় বাংলাদেশের কৃষিবিজ্ঞানীদের প্রশিক্ষণ, বাংলাদেশে কৃষিযন্ত্র তৈরির কারখানা স্থাপন, পোস্ট হার্ভেস্ট ব্যবস্থাপনা, ফুড প্রসেস ও কুল চেইন, হিমাগার নির্মাণ প্রভৃতি ক্ষেত্রে জাপানের সহযোগিতা কামনা করেন।

এর আগে দুপুরে কৃষিন্ত্রীর সঙ্গে ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক (Park Young-Sik) সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে দুদেশের কৃষিখাতে সহযোগিতা জোরদার করার বিষয়ে গুরুত্বারোপ করা হয়। এসময় কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো: মাহমুদুর রহমান এবং যুগ্ম সচিব মুহাম্মদ জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

This post has already been read 264 times!

Check Also

কৃষিপণ্য রপ্তানির প্রতিবন্ধকতা দূর করা হবে- কৃষিমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা: কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে রাজধানীর খামারবাড়িতে কেআইবি চত্বরে তিন দিনব্যাপী জাতীয় ফলমেলা শুরু হয়েছে। …