Tuesday 18th of June 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / বারি ও বারটান এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

বারি ও বারটান এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

Published at অক্টোবর ১০, ২০২৩

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এবং বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) এর মধ্যে এক সমঝোতা স্মারক (গড়ট) স্বাক্ষর অনুষ্ঠান আজ মঙ্গলবার (১০ অক্টোবর) বারি’র সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর পক্ষে মহাপরিচালক ড. দেবাশীষ সরকার এবং বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) এর পক্ষে নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) জনাব মো. আব্দুল ওয়াদুদ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে বারি’র প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আশরাফ উদ্দিন আহমেদ ও পোস্টহারভেস্ট টেকনোলজি বিভাগ এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান (চ.দা) জনাব মো. হাফিজুল হক খান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি কো-অর্ডিনেট করেন প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর ঊধ্বর্তন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. ইমরান খান চৌধুরী। এছাড়াও বারি’র এবং বারটান এর বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বারি এবং বারটান এর পারস্পারিক সহযোগিতায় গবেষকদের গবেষণার ক্ষেত্র তৈরি করা ও পরস্পরের মধ্যে কারিগরি জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে যৌথভাবে কাজের সুযোগ সৃষ্টির জন্য সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়। উল্লেখ্য বারি বাংলাদেশের সর্ব বৃহৎ বহু ফসল গবেষণা প্রতিষ্ঠান। বারি এযাবৎ ফসলের ৬৫০ টি জাত এবং ৬৪০ টি প্রযুক্তি উদ্ভাবন করেছে। দেশের উন্নয়নে পুষ্টি নিরাপত্তায় বারি এবং বারটান পরস্পর সহযোগিতার মাধ্যমে কাজ করে যাবে।

This post has already been read 750 times!