Tuesday 21st of May 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / ওয়াপসা-বিবি’র বার্ষিক সাধারণ সভা ও অভিষেক অনুষ্ঠিত

ওয়াপসা-বিবি’র বার্ষিক সাধারণ সভা ও অভিষেক অনুষ্ঠিত

Published at আগস্ট ৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: ওয়ার্ল্ডস পো‌ল্ট্রি সা‌য়েন্স এসো‌সিয়েশন বাংলা‌দেশ শাখা’র (WPSA-BB) বা‌র্ষিক সাধারণ সভা ও নব নির্বা‌চিত সদস‌্যদের অভি‌ষেক অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। মঙ্গলবার (৮ আগস্ট) প্রথমবা‌রের ম‌তো রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত সংগঠ‌নের নিজস্ব  অ‌ফিসে উক্ত সাধারণ সভা ও অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে ওয়াপসা-বি‌বি’র সভাপ‌তি ম‌সিউর রহমান স্বাগত বক্তব্যে বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, ডলার সংকট এবং কাঁচামালের দামের উর্ধ্বগতি, সেই সাথে উৎপাদন খরচ বৃদ্ধির কারণে বাংলাদেশের পোল্ট্রি শিল্প কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। সামনে আরো কঠিন সময়।  শুধু বাংলাদেশ নয় সারা পৃথিবী “খাদ্য নিরাপত্তা” এবং সেই সাথে “পুষ্টি নিরাপত্তা” নিয়ে চিন্তিত। তবে আশার কথা হলো, পোল্ট্রি শিল্প থেমে নেই বরং সামনের দিকে এগিয়ে চলেছে। বাংলাদেশের পোল্ট্রি শিল্পকে আমরা  More Scientific Industry হিসেবে প্রতিষ্ঠা করতে চাই।

এছাড়াও তিনি সংগঠ‌নের নব‌ নির্বা‌চিত নির্বাহী সদস‌্যদের প‌রিচয় ক‌রি‌য়ে দেন। এরপর ফু‌লের তোড়া দিয়ে প্রত্যেককে বরন ক‌রে নেয়া হয়। পূনরায় ওয়াপসা-বিবি’র সভাপতি নির্বাচিত করায় সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সংগঠনের কার্যক্রম আরো গ‌তিশীল ও বাস্তবসম্মত করার জন‌্য সক‌লের দোয়া ও সহ‌যো‌গিতা কামনা ক‌রেন – এ সময় ম‌সিউর রহমান।

অনুষ্ঠানে বিগত দি‌নের কার্যক্রম ও অর্জন সম্প‌র্কে বিস্তা‌রিত দিক তুলে ধ‌রেন ওয়াপসা-বি‌বি’র সদ‌্য বিদায়ী সাধারণ সম্পাদক মো. মাহবুব হাসান।

সভায় বাংলা‌দেশ কৃ‌ষি‌ বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের সদ‌্য নি‌য়োগপ্রাপ্ত ভি‌সি অধ‌্যাপক ড. এমদাদুল হক এবং বিশ্ব‌বিদ‌্যালয় মঞ্জুরী ক‌মিশ‌নের নব‌নির্বা‌চিত অধ‌্যাপক ড. এস‌ডি চৌধুরীকে বি‌শেষ সম্মাননা প্রদান করা হয়।

এ বিষ‌য়ে এক প্রতি‌ক্রিয়ায় অধ‌্যাপক ড. এমদাদুল হক ব‌লেন, ভি‌সি হওয়ার আগে আমি যেমন ছিলাম তেমনই এখনও তেমনই আছি। আপনা‌দের দোয়ায় আজ‌কে আমি উক্ত প‌দে আসীন হ‌য়ে‌ছি এবং চেষ্টা কর‌বো বাংলাদেশ কৃষি বিশ্ব‌বিদ‌্যালয় বর্তমা‌নে যে পর্যা‌য়ে আছে তার‌চে‌য়ে একটু ভা‌লো পর্যা‌য়ে নিয়ে যাওয়ার। আপনারা আমার জন‌্য দোয়া কর‌বেন যেন, সততা ও নিষ্ঠার সা‌থে দা‌য়িত্ব পালন ও বিদায় নি‌তে পা‌রি।

অধ‌্যাপক এস‌ডি চোধুরী সক‌লের কা‌ছে দোয়া ও সহ‌যো‌গিতা কামনা ক‌রেন এ সময়।

ওয়াপসা-বিবি’র সভাপতি হিসেবে মসিউর রহমান পুনঃ নির্বাচিত এবং সাধারণ সম্পাদক হিসেবে ডা. বিপ্লব কুমার প্রামাণিক নির্বাচিত হয়েছেন। সিনিয়র সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন মো. সিরাজুল হক, সহ-সভাপতি জয়ন্ত কুমার দেব ও মোহাম্মদ তৌহিদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মো. নূরুল ইসলাম শাওন এবং কোষাধ্যক্ষ মোহাম্মদ ফয়েজুর রহমান (ফয়েজ)।

ইন্ডাষ্ট্রি ক্যাটাগরিতে সদস্য নির্বাচিত হন শামসুল আরেফিন খালেদ, শাহ্ ফাহাদ হাবিব এবং মো. নাজিম উদ্দিন।

ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ক্যাটাগরিতে সদস্য হিসেবে নির্বাচিত হন ডা. এ কে এম হুমায়ুন আরেফিন, ডা. মোহাম্মদ আল আমিন এবং প্রফেসর ডা. মো. মাহমুদুল হাসান শিকদার।

এনিমেল হাজবেন্ড্রি ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন মো. নাজমুস সাকিব হামিম, প্রফেসর ড. মো. ইলিয়াস হোসাইন ও মো. জাকারিয়া ইসলাম।

(ছবিসহ পূর্ণাঙ্গ কমিটি দেখতে এখানে ক্লিক করুন))

উল্লেখ্য, উল্লেখ্য, শুধুমাত্র এনিমেল হাজবেন্ড্রি ক্যাটাগরির ৩টি ছাড়া বাকী সবগুলো পদ বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়। ওয়াপসা-বিবি’র সংবিধান অনুযায়ী গবেষণা প্রতিষ্ঠান- বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই) হতে একজন ও কৃষি বিশ্ববিদ্যালয় হতে একজন, মোট দুইজন সহ-সভাপতি এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক কিংবা তাঁর মনোনীত একজন প্রতিনিধি নির্বাহী কমিটির সদস্য হিসেবে নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটিতে অন্তর্ভুক্ত হবেন।

This post has already been read 1730 times!