Saturday 1st of October 2022
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / বারি ও ইস্পাহানি এগ্রো এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

বারি ও ইস্পাহানি এগ্রো এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

Published at আগস্ট ১৭, ২০২২

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) ও ইস্পাহানি এগ্রো লিমিটেড এর মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান।

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) ও ইস্পাহানি এগ্রো লিমিটেড এর মধ্যে এক সমঝোতা স্মারক (গড়ট) স্বাক্ষর অনুষ্ঠান মঙ্গলবার (১৬ আগস্ট) সন্ধ্যায় রয়েল কুজিন রেস্তোরা, উত্তরা, ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার এর উপস্থিতিতে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর পক্ষে পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ উইং) ড. ফেরদৌসী ইসলাম এবং ইস্পাহানি এগ্রো লিমিটেড এর পক্ষে পরিচালক মিসেস ফৌজিয়া ইয়াসমিন সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন উইং) ড. অপূর্ব কান্তি চৌধুরী, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. আব্দুল লতিফ আকন্দ, উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. মতিয়ার রহমান, কীটতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. নির্মল কুমার দত্ত সহ বারি’র কীটতত্ত্ব বিভাগ, উদ্ভিদ রোগতত্ত্ব ও প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের বিজ্ঞানীবৃন্দসহ অন্যান্য ঊর্ধ্বতন বিজ্ঞানীবৃন্দ ও ইস্পাহানি এগ্রো লিমিটেড এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বারি’র প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আব্দুর রাজ্জাক এবং বারি’র সহযোগীতায় ইস্পাহানি এগ্রো লিমিটেড এর অগ্রযাত্রার বিষয়ে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ডেপুটি জেনারেল ম্যানেজার জনাব আশরাফ উদ্দিন আহমেদ।

এ সমঝোতা স্মারকের আওতায় বারি ও ইস্পাহানি এগ্রো লিমিটেড দেশের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণে একযোগে কাজ করে যাবে। এছাড়া বারি উদ্ভাবিত বিভিন্ন জাত ও প্রযুক্তির সম্প্রসারণ এবং নিরাপদ সবজি উৎপাদনে ভালো বীজ ও জৈব বালাইনাশক প্রযুক্তির ব্যবহার বৃদ্ধিতে দুপক্ষ কাজ করে যাবে। অনুষ্ঠানে বক্তারা দেশের কৃষি উন্নয়নে ইস্পাহানি এগ্রো লিমিটেডকে আরও বিনিয়োগ বৃদ্ধির আহবান জানান।

This post has already been read 231 times!